Tuesday, January 31, 2023
বাড়িConutrywideঅনেকেই বলবেন, তাহলে পররাষ্ট্রমন্ত্রী অফিস করলেন কীভাবে: শেষ মুহুর্তে পররাষ্ট্রমন্ত্রীর বাদ পড়া...

অনেকেই বলবেন, তাহলে পররাষ্ট্রমন্ত্রী অফিস করলেন কীভাবে: শেষ মুহুর্তে পররাষ্ট্রমন্ত্রীর বাদ পড়া নিয়ে তথ্যমন্ত্রী

Ads

গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) ৪ দিনের সফরে ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ঐদিন দুপুর সাড়ে ১২ টার দিকে সেখানে পৌছান তিনি। আর এরই মধ্যে প্রধানমন্ত্রীর এই সফরে অনেক কিছুই অর্জন হবে বলে আশ্বাস দিয়েছেন ক্ষমতাসীন দলের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, অসুস্থতার কারণে তিনি (পররাষ্ট্রমন্ত্রী) প্রধানমন্ত্রীর সঙ্গে ভারত সফরে যাননি।

হাছান মাহমুদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী যখন বিদেশে যান, তখন তার পররাষ্ট্রমন্ত্রী সবসময় সঙ্গে যান না। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন কিছুটা অসুস্থ। তাই তিনি সফরে যাননি। এখন এটাই ধরে নিতে হবে।

তিনি আরও বলেন, অনেকেই প্রশ্ন করতে পারেন, তাহলে সোমবার (৫ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী অফিস করলেন কীভাবে? আসলে একটু অসুস্থ হলেই কাজ করা যায়। কিন্তু এমন উচ্চ পর্যায়ের সফর কঠিন বা সম্ভব নয়। একটু অসুস্থ হলেও কাজ করি। কিন্তু অসুস্থ অবস্থায় আমার পক্ষে কি বিদেশ ভ্রমণ করা সম্ভব? সম্ভব হয়নি পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অসুস্থ থাকায় সফর নির্ধারিত হলেও তিনি যাননি।

এর আগে একের পর এক বেফাঁস বক্তব্য দিয়ে নানা আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন পররাষ্ট্রমন্ত্রী। তবে পরবর্তীতে নিজের দেয়া বক্তব্য অস্বীকার করলেও তাকে নিয়ে শেষ নেই আলোচনা-সমালোচনার।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments