Saturday, February 4, 2023
বাড়িopinionপ্রধানমন্ত্রীকে দুইজনের নাম দেয়া হয়েছিল,প্রধানমন্ত্রী ওনার নামের পাশেই টিক দিলেন,তার আত্মার মাগফিরাত...

প্রধানমন্ত্রীকে দুইজনের নাম দেয়া হয়েছিল,প্রধানমন্ত্রী ওনার নামের পাশেই টিক দিলেন,তার আত্মার মাগফিরাত কামনা করি:খোকন

Ads

আজ বাংলাদেশের জন্য একটি বিষাদের দিন। কারন আজ দেশের সব থেকে বড় এবং জনপ্রিয় গীতিকার গাজী মাজহারুল আনোয়ার বিদায় নিয়েছেন পৃথিবী থেকে। আর এই কারনে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে বয়ে চলছে শোকের ছায়া। এবার তাকে স্মরণ করে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-

শ্রেষ্ঠ গীতিকার হিসাবে ওনার নামসহ আরও দুইজনের নাম জুরীবোর্ড দিয়েছেন। এখান থেকে একজনের নাম চুড়ান্ত হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওনার নামের পাশেই টিক চিহ্ন দিলেন। আমলা গোছের কেউ একজন মাননীয় প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিলেন যে গাজী মাজহারুল আনোয়ার বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা, তাকে না দিলেই ভালো হয়। সাথে সাথে প্রধানমন্ত্রী বলে উঠলেন, “সংস্কৃতিসেবীরা দেশের সম্পদ, কোন দলের না। আর মুক্তিযুদ্ধের গান, দেশের গানসহ ওনার অনেক অনেক কালজয়ী গান আছে। দল যাই করুক, পুরস্কার ওনার প্রাপ্য।” ঘটনাটি আমি শুনেছিলাম একজন সরকারী কর্মকর্তার কাছে। এরপর ২০২১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওনাকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পদকেও ভূষিত করেছেন।

গাজী মাজহারুল আনোয়ার এর স্বজনদের কাছে শুনেছি, তিনি বলতেন, এই সরকারের আমলে তিনি পুরস্কার পাবেন, তা ছিল কল্পনার বাইরে। তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেবার সময়ও নাকি সেই কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন।

বাংলা গানের সেই বরপুত্র আজ বিদায় নিয়েছেন। আমাদের জন্য রেখে গেছেন “জয় বাংলা বাংলার জয়” “একতারা তুই দেশের কথা বল রে এবার বল” একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়” সহ অসংখ্য কালজয়ী বাংলা গান। কিংবদন্তীর আত্মার মাগফিরাত কামনা করছি।

প্রসঙ্গত, দেশের সিনেমা জগতের তারকারা থেকে শুরু করে সঙ্গীতাঙ্গনের সকলেই হাসপাতালে ভীড় করেছেন তাদের প্রিয় গাজী মাজহারুল আনোয়ারকে শেষ বারের মত এক নজর দেখতে। জানা গেছে নিজের মায়ের পাশেই শায়িত হবেন সদ্য বিদায় নেয়া এই কিংবদন্তি।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments