Monday, January 30, 2023
বাড়িNationalভারতের সঙ্গে সবসময় কি ধরনের আলোচনা হয় এবার জানিয়ে দিলেন পররাষ্টমন্ত্রী

ভারতের সঙ্গে সবসময় কি ধরনের আলোচনা হয় এবার জানিয়ে দিলেন পররাষ্টমন্ত্রী

Ads

আজ দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেণ্দ্র মোদির আমন্ত্রনে ভারত সফরে গিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফর নিয়ে নানা আশা রয়েছে অনেকের মনে এ ব্যপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন দিল্লি সফরে বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো আলোচনা হবে না। আজ রোববার প্রধানমন্ত্রীর ভারত সফর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার চার দিনের সফরে দিল্লি যাচ্ছেন। পরদিন মঙ্গলবার দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে দুই দেশের মধ্যে কয়েকটি সমঝোতা স্মারক সই হবে। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচন নিয়ে কোনো আলোচনা হবে না।

দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত বৈঠক হবে কিনা, প্রশ্নে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী যখনই অন্য কোনো দেশের সরকার-প্রধানের সঙ্গে আলাপ করেন, তখন মোটামুটিভাবে একান্ত আলোচনা হয়। ভারতের সঙ্গে সবসময় একান্ত আলোচনা হয়। আশা করবো যে এবারও একান্ত আলোচনা হবে। ওখানে কী আলোচনা হবে এটি আমরা জানি না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামীকাল সোমবার ভারতে রাষ্ট্রীয় সফরে যাবেন। বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রীর থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, ভারতের আমন্ত্রনে দিল্লি পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এই সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা চলছে এবং তার এই সফরে কি বিষয় নিয়ে আলোচনা হতে পারে তা জানা না থাকলেও আশা করা হচ্ছে জ্বালানী তেল সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে পারে

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments