Saturday, February 4, 2023
বাড়িNationalযুক্তরাষ্ট্রে অবস্থানরত আইজিপি খোলাসা করলেন তার পুলিশ বাহিনীর মুল উদ্দেশ্যে কি (ভিডিও)

যুক্তরাষ্ট্রে অবস্থানরত আইজিপি খোলাসা করলেন তার পুলিশ বাহিনীর মুল উদ্দেশ্যে কি (ভিডিও)

Ads

জাতিসংঘের অনুষ্ঠানে যোগদান করে বেশ কিছুদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান পুলিশের আইজি বেনজির আহমেদ। সেখানে জাতিসংঘের অনুষ্ঠানে যোগদান ছাড়াও বেশ কিছু দলীয় এবং সংবাদ মাধ্যমে নানা ধরনের কথা বলেন এবং সাক্ষাতকার দেন। সম্প্রতি তেমনই একটি চ্যানেলে সাক্ষাতকার দিয়েছেন আইজিপি বেনজির আহমেদ।

রোববার (০৪ সেপ্টেম্বর) একাত্তর জার্নালের এক সাক্ষাৎকারে তিনি বলেন অনেক কথা।

তিনি বলেন, “বাংলাদেশের পুলিশ এদেশের রাষ্ট্রের পুলিশ, জনগনের পুলিশ । এটা দমন নীপিড়নের কোন সংগঠন না।আমাদের দেশ কোন ঔপনিবেশিক দেশ না, আমাদের দেশ প্রায় ঔপনিবেশিক কোন দেশ ও না। আমরা একটি স্বাধীন দেশ এবং এখানে গণতন্ত্র রয়েছে। এদেশের জনগন নির্ধারণ করেন কারা দেশ পরিচালনার দায়িত্বে থাকবেন।এবং আমাদের পুলিশ বাহিনীর উদ্দেশ্য হচ্ছে এদেশের সাধারন নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা যাতে করে নিরাপদ পরিবেশে দেশের উন্নয়ন হতে পারে। যদি আমার দেশের শান্তি-শৃংখলা না থাকে, নিরাপত্তা না থাকে, স্থিতিশীলতা না থাকে তাহলে কিন্তু ডেভেলপমেন্ট হবে না।…..পৃথিবীর অনেক দেশ আছে যেখানে আপনাকে বিনিয়োগ করতে বলা হলে আপনি যাবেন না ….কিন্তু আমাদের দেশে এই করোনার ভেতরেও আমরা বিলিয়ন বিলিয়ন ডলারের বিনিয়োগ পেয়েছি। কারন দেশের কনডিউসিভ যে পরিবেশ তা দেশের আইন শৃংখলা বাহিনী নিশ্চিত করতে পেরেছে।”

প্রসঙ্গত, গেল বছরের ডিসেম্বরে বাংলাদেশের এলিট ফোর্স র‍্যাব এবং পুলিশের বর্তমান আইজি বেনজির সহ আরো ৭ জনকে নিষেধাজ্ঞা প্রদান করে মার্কিন যুক্তরাষ্ট্র। আর সেই থেকেই নানা ধরনের সমালোচনার শিকার হন আইজি বেনজির আহমেদ।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments