Sunday, February 5, 2023
বাড়িEntertainmentসেদিনের সেই স্কার্ট আজও ধুইনি : সামিরা

সেদিনের সেই স্কার্ট আজও ধুইনি : সামিরা

Ads

বাংলা সিনেমার অমর নায়ক সালমান শাহ।ক্যরিয়ারে খুব বেশি সিনেমায় অভিনয় করা হয়নি তার চার বছরে মাত্র ২৬ টি সিনেমায় অভিনয় করেই তিনি বাজিমাত করেছিলেন তার অনবদ্য অভিনয় আর স্টাইলিশ লুকের কারনে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি।

ঢাকাই সিনেমায় অল্প সময়ে দর্শক হৃদয়ে স্থান করে নেওয়া অমর নায়ক সালমান শাহ। তাঁর অভিনয় দক্ষতা যেমন অসাধারণ ছিল, তেমনি তাঁর স্টাইল ও ফ্যাশন সচেতনতা যুগের চেয়েও অনেক এগিয়ে ছিল। এ প্রজন্মের তারকাদের কাছেও প্রিয় একটি নাম। সবাই তাঁকে আজও খুঁজে বেড়ান।

সালমান পর্দায় যেমন প্রেমিক পুরুষ ছিলেন, বাস্তব জীবনেও তার ব্যতিক্রম ছিলেন না তিনি। চলচ্চিত্রে পা রাখার আগেই সামিরার প্রেমে পড়েন সালমান শাহ। ১৯৯০ সালের ১২ জুলাই চট্টগ্রাম ক্লাবে একটি ফ্যাশন শোয়ে সামিরাকে প্রথম দেখেন সালমান শাহ। প্রথম সাক্ষাতেই সামিরাকে সালমান শাহ বলেছিলেন—‘তুমি আমার বউ হবা’। এর পর রক্ত দিয়ে চিঠি লেখাসহ নানা পাগলামো করেন সালমান শাহ। সর্বশেষ ১৯৯২ সালে ২০ ডিসেম্বর ধুমধাম করেই সালমান শাহ-সামিরার বিয়ে হয়। বিয়ের পর বেশ ভালোই চলছিল তাদের সংসার।

‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে সালমান শাহ নাম নিয়ে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। মাত্র চার বছরে ২৭টি সিনেমায় অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছে যান তিনি। কিন্তু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন সালমান শাহ। যে রহস্যের জট আজও খোলেনি। সালমান শাহর পরিবারের দাবি—তাকে হত্যা করা হয়েছে। এক্ষেত্রে সন্দেহের আঙুল ওঠেছে স্ত্রী সামিরার দিকে। এদিকে স্ত্রী সামিরার দাবি— এখনো সালমান শাহর ভালোবাসা বয়ে বেড়াচ্ছেন তিনি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সামিরা একটি স্কার্ট পরেছিলেন। এ পোশাকেই সালমান শাহর সঙ্গে শেষবার দেখা হয় সামিরার। দুঃসহ দিনের স্মৃতিটুকু ধরে রাখতে আজও সেই স্কার্টে পানি লাগাননি সামিরা। বিষয়টি উল্লেখ করে সামিরা বলেন— ১৯৯৬ সালের ৬ সেপ্টম্বর আমি স্কার্ট পরা ছিলাম। সেদিনের সেই স্কার্ট আজও ধুইনি। এই স্কার্টের সঙ্গে জড়িয়ে আছে ইমনের (সালমান শাহ) স্মৃতি। এই পোশাকেই ইমন আমাকে শেষবার দেখেছিল।

উল্লেখ্য, নব্বই এর দশকে ধুমকেতুর মত আবির্ভাব ঘটেছিল বাংলা সিনেমার অমর নায়ক সালমান শাহ এর। তার অভিনিত সিনেমাগুলো এখোনো মানুষ সমান আগ্রহ নিয়ে দেখে থাকে এবং তার না ফেরার দেশে চলে যাওয়াতে বাংলা সিনামা ইন্ডাস্ট্রী কতটা শুন্যতা হয়েছে তা অনেকেই ব্যক্ত করেন

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments