Saturday, February 4, 2023
বাড়িConutrywide১৬ বছর পর নিজ গ্রামে ফিরছিলেন সাবেক এমপি, তবুও পেলেন না রক্ষা...

১৬ বছর পর নিজ গ্রামে ফিরছিলেন সাবেক এমপি, তবুও পেলেন না রক্ষা (ভিডিওসহ)

Ads

গত ১৬ বছর আগে নিজ গ্রাম বরগুনার পাথরঘটা ছেড়েছিলেন বিএনপির অন্যতম নেতা ও বরগুনা-২ আসনের সাবেক সাংসদ নুরুল ইসলাম মনি। তবে সম্প্রতি এক সমাবেশের ডাক দেয় পাথরঘাটা উপজেলা বিএনপি। আর এ সমাবেশে যোগ দিতে সঙ্গী-সাথী নিয়ে চিরচেনা সেই গ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছিলেন তিনি।

তবে পাথরঘাটায় আসতেই মনির গাড়ির বহরে ‘হা’ম”লা’, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। নুরুল ইসলাম মনিকেও শারীরিকভাবে লা’ঞ্ছি’ত করা হয়।

রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া সিএন্ডবি এলাকায় একটি কনভয়ের ওপর হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তেল-গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দিতে সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি ঢাকা থেকে বরগুনার পাথরঘাটায় আসছিলেন। তার কনভয় পাথরঘাটার সিএন্ডবি এলাকায় প্রবেশ করলে যুবলীগ ও ছাত্রলীগ প্রতিরোধ গড়ে তোলে। শতাধিক মোটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। আ’হ’ত হয়েছেন বিএনপির শতাধিক নেতাকর্মী। এ ঘটনার জেরে এলাকায় চর’ম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, দীর্ঘ ১৬ বছর পর নিজ এলাকায় আসছেন বিএনপি নেতা ও বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি। সোমবার (৫ সেপ্টেম্বর) পাথরঘাটা উপজেলা শহরে তার প্রতিবাদ সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে। তার আগমনের খবরে এলাকায় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়।

এ প্রসঙ্গে পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। তারাও আমাকে ‘মা’র’ধ’র করে। শতা’ধিক মোটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। ‘আ’হ’ত” হয়েছেন শতাধিক নেতাকর্মী। বর্তমানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ভয়ে জীবন বাঁচাতে আমরা বিচ্ছিন্ন।

এদিকে এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা তোফায়েল আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদ মাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়। এ ঘটনায় ১০-১২ জন আহ্য হয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে রীতিমতো কাজ করে যাচ্ছে পুলিশ।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments