Friday , April 19 2024
Breaking News
Home / Entertainment / ফের এফডিসিতে নির্বাচন, প্রার্থী হিসেবে ভোটের মাঠে ড্যানি সিডাক

ফের এফডিসিতে নির্বাচন, প্রার্থী হিসেবে ভোটের মাঠে ড্যানি সিডাক

ড্যানি সিডাক বাংলাদেশের ( Bangladesh ) চলচ্চিত্র জগতর একজন জনপ্রিয় ব্যাক্তিত্ব। তিনি (ড্যানি সিডাক) চলচ্চিত্র অভিনেতা, পরিচালক এবং একইসাথে রাজনীতিবিদ। বাংলাদেশের( Bangladesh ) অন্যতম রাজনৈতিক দল আওয়ামী লীগের( Awami League ) সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের( Bangabandhu Cultural Alliance ) সহ-সভাপতি হিসেবে রয়েছেন তিনি। তবে বাংলাদেশের ( Bangladesh ) চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির বর্তমান নেতৃত্বহীনতা দুর করার লক্ষ্যে প্রশাসকের দেয়া নতুন করে নির্বাচনের তারিখের ঘোষনায় অংশ নিচ্ছেন জনপ্রিয় অভিনেতা ড্যানি সিডাক।( Danny Sidak. )

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নেতৃত্বশুন্য এবং গত( Past ) বছরের ১ মার্চ( March ) থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব নুরুল হক( Nurul Haque ) সমিতির প্রশাসকের দায়িত্ব পালন করছেন। প্রযোজকের হাতে দায়িত্ব তুলে দিতে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন প্রশাসক। মঙ্গলবার( Tuesday ) (১ মার্চ) এফডিসিতে( FDC ) প্রযোজকদের সঙ্গে জরুরি বৈঠক করেন প্রশাসক। সিদ্ধান্ত হয় ২১ মে এফডিসিতে ( FDC ) নির্বাচন অনুষ্ঠিত হবে। ‘টারজান’ খ্যাত নায়ক ড্যানি সিডাক এবারের নির্বাচনে প্রার্থী হবেন তিনি নিজেই গতকাল গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। ‘সুপারম্যান’ খ্যাত এই অভিনেতা বলেন, ‘আমি নির্বাচন করতে চাই। আমি তৈরি হচ্ছি।

ড্যানি আরো জানিয়েছেন, তিনি কোন পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা এখনো ঠিক হয়নি। সময় হলে বলব কোন পদে মাঠে নামব। আমি একটি সুষ্ঠু নির্বাচনের আশা করছি প্রযোজক ও পরিবেশক সমিতি চলচ্চিত্র অভিভাবকদের একটি সমিতি। এটি সক্রিয় রাখা খুবই গুরুত্বপূর্ণ। অতীতে অনেক খারাপ লোক সংগঠনকে নানা সংকটে ফেলেছে। আমরা, সিনেমার মানুষ কষ্ট পেয়েছি সেই কালো মে ( May )ঘ কাটতে চাই।

এদিকে ড্যানি সিডাক ২১ মে এর পরিবর্তে নির্বাচন আরও কয়েক মাস পিছিয়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন। তার মতে, সব মহা’মারির পিরিয়ডে স্থবির হয়ে পড়েছে। অনেক প্রযোজক এই সময়ে নির্বাচনের জন্য প্রস্তুত নন। অনেকেই আবার সিনেমা মুক্তি নিয়ে বিপাকে পড়েছেন। তাড়াহুড়ো না করে কিছু সময় নিয়ে নির্বাচন করতে পারলে ভালো হতো বলে দাবি করেন ড্যানি সিডাক।( Danny Sidak. ) এদিকে গতকালের বৈঠকে নির্বাচনী বোর্ডও গঠন করা হয়েছে। বোর্ডের চেয়ারম্যান থাকবেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আবুল কালাম ( Abul Kalam ) আজাদ। দুই সদস্য হলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আশরাফুর রহমান ( Ashrafur Rahman ) ও আমিনুল ইসলাম।

উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির ( Film Artists Association ) প্রযোজকদের সাথে প্রশাসক একটি জরুরী বৈঠকের আয়োজন করেন। এই বৈঠকে এফডিসির নির্বাচনের বিষয় নিয়ে আলোচনা করেন। আগামী ২১মে এই নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন প্রশাসক এবং এই নির্বাচনে অংশগ্রহন করবেন ড্যানি সিডাক বলে তথ্য নিশ্চিত করেন গনমাধ্যম কর্মীদের।

About bisso Jit

Check Also

বুবলীর কোয়ালিটি টাইম কাটানোর বিষয় নিয়ে এবার মুখ খুললেন অপু

ঢাকাই সিনেমার অভিনেত্রী শবনম বুবলী সম্প্রতি দাবি করেছেন, অপু বিশ্বাসের সঙ্গে তার দেখা হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *