Saturday , June 15 2024
Home / oddly / পরচুলা যখন বিয়ে ভাঙার কারণ

পরচুলা যখন বিয়ে ভাঙার কারণ

ভারতের( India ) উত্তর প্রদেশের জেলা ইতভার ভারথানা এলাকায় বিয়ের আনুষ্ঠানিকতা চলাকালীন বরের মাথার পরচুলা খুলে পরে যাওয়ায় সবাই বুঝতে পারে বরের মাথায় আসল চুলের অবস্থা৷ টাক মাথার বরকে দেখে বিয়ে করতে রাজি হন না কনে৷ আর এতে শেষ পর্যন্ত পন্ড হয়ে যায় বিয়ে।

ইতভা জেলায় কনের বাড়িতে বসেছিল বিয়ের আসর। বর অজয় কুমারের( Ajay Kumar ) বাড়ি একই রাজ্যের অরেয়া এলাকার বিধুনা শহরে। সেখান থেকেই আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব নিয়ে বিয়ে করতে কনের বাড়িতে যান অজয়; কিন্তু মালাবদল করতে গিয়ে কনে দেখেন, বর অজয় তার মাথায় থাকা পাগড়ি ব্যস্ত হয়ে ঠিকঠাক করছেন। বারবার তিনি হাত দিয়ে মাথার পাগড়ি ঠিক রাখার চেষ্টা করছেন। এতে সন্দেহ হয় কনের।

পরক্ষণেই পাশে থেকে একজন এসে কনেকে বলেন, বরের মাথায় চুল নেই, অজয় টেকো।( Ajay Teko. ) পরচুলা মাথায় পরে বিয়ে করতে এসেছেন তিনি। এ জন্য বারবার পাগড়ি ঠিকঠাক করতে হচ্ছে অজয়ের। অস্বস্তি হচ্ছে তার। এ কথা শুনে অজ্ঞান হয়ে বিয়ের মঞ্চের ওপর পড়ে যান কনে। শোরগোল পড়ে যায় বিয়ের আসরে।

জ্ঞান ফিরলে বেঁকে বসেন কনে। বিয়ে ভেঙে দেন তিনি। এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে শোরগোল ফেলেছে। অনেকে ওই কনের এমন সিদ্ধান্তের প্রশংসা করেছেন। অনেকে বিয়ে ভেঙে দেওয়ায় তার সমালোচনা করেছেন।

নানাবিধ বিচিত্র কারণে বিয়ে ভেঙ্গে যাওয়ার অসংখ্য নজির গণমাধ্যমের কল্যাণে জানতে পারা সম্ভব হয়েছে৷ তবে টেকো মাথার বরকে বিয়ের অস্বীকৃত জানানোর ঘটনাটি সম্ভবত অদ্ভুতুড়ের মাত্রা একটু বেশিই ছাড়িয়ে গিয়েছে।

About Ibrahim Hassan

Check Also

অল্প বয়সে বিয়ে নিয়ে অভিভাবকদের যা বললেন শায়খ আহমাদুল্লাহ

জনপ্রিয় ইসলামিক বক্তা শেখ আহমদুল্লাহ তার অফিসিয়াল ফেসবুক পেজে বিভিন্ন ইসলামিক বিষয়ের উপর একটি লাইভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *