Saturday , June 15 2024
Home / Countrywide / এবার নির্বাচনের সম্ভাবনা নিয়ে কথা বললেন রুমিন ফারহানা

এবার নির্বাচনের সম্ভাবনা নিয়ে কথা বললেন রুমিন ফারহানা

সার্চ কমিটির( Search Committee ) মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে সরকার জনগনের সাথে তামাশা করছে বলে মন্তব্য করে ব্যরিস্টার রুমিন ফারহানা( Rumin Farhana ) বলেন, ফেরেশতা দিয়েও নির্বাচন কমিশন গঠন করলেও এই দেশে লাভ নাই। দলীয় সরকারের( government ) অধীনে কোনভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না। অতীতে যে দুটি নির্বাচন দলীয় সরকারের( government ) অধীনে হয়েছে তা সুষ্ঠু হয় নাই। ব্যরিস্টার রুমিন ফারহানা( Rumin Farhana ) আর বলেন, আওয়ামীলীগ সরকারের( government )( Awami League government ) অধীনে যত ভালো নির্বাচন কমিশন হোক না কেন সুষ্ঠু ও ‍নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

বুধবার (২ মার্চ( March )) দুপুরে( noon ) শেরপুরে( Sherpur ) দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি( BNP )র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা( Rumin Farhana ) বলেন, আমরা ২০১২ ও ২০১৭ সালে( ) সার্চ কমিটির( Search Committee ) নাটক দেখেছি। সার্চ কমিটির( Search Committee ) সাথে রাকিব মার্কা( Rakib Marka ), হুদা মার্কা কমিশনও আমরা দেখেছি। তাই এর বাইরে নতুন কিছু হবে বলে আমরা মনে করি না।

রুমিন ফারহানা( Rumin Farhana ) বলেন, দলীয় সরকারের( government ) অধীনে বিএনপি( BNP ) কোনো নির্বাচনে অংশ নেবে না। আওয়ামী লীগের( Awami League ) অধীনে দেশের কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। তাই এ সরকারের( government ) অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না। আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়েছি এবং আন্দোলনে আছি। ১৩ বছর ধরে আমরা জনগণের সাথে নিপীড়ন সহ্য করে মাঠে রয়েছি। জেলায় এখন প্রতিবাদ মিছিল কেন? কারণ দ্রব্যমূল্য বৃদ্ধি, তেল, গ্যাস ও পানির দাম বাড়ছে। অর্থাৎ জনগণের ইস্যু আছে। এই শান্তিপূর্ণ আন্দোলনেও আওয়ামী লীগের( Awami League ) গুন্ডা হামলা চালাচ্ছে।

পরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর খোপার শাপলা চত্বরে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশে( Bangladesh ) নির্বাচন প্রেক্ষাপটে নির্বাচন কমিশনের প্রতি যে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে বিভিন্ন দলের মধ্যে তা নিরাসন হবে এটাই জনগনের প্রত্যাশা। বর্তমান নির্বাচন কমিশন তাদের কাজের দক্ষতা ও সততার মাধ্যমে সামনের নির্বাচনগুলো সু্ষ্ঠু ও ‍নিরপেক্ষ এবং সকল দলের অংশ্রগ্রনের মধ্য ‍দিয়ে নির্বাচন অনুষ্ঠিত করে একটি সু্ষ্ঠু রাজনৈতিক পরিবেশ গড়বে এটাই জন মানুষের চাওয়া।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *