Friday , April 12 2024
Breaking News
Home / Entertainment / ‘যদি জায়েদকে সমিতিতে না ঢুকতে দেয় তাহলে আমি নিজে তালা ভেঙে জায়েদকে তার চেয়ারে বসাবো’

‘যদি জায়েদকে সমিতিতে না ঢুকতে দেয় তাহলে আমি নিজে তালা ভেঙে জায়েদকে তার চেয়ারে বসাবো’

 

আইনি লড়াইয়ে জয় পাওয়ার পরও এফডিসিতে( FDC ) এসে সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত হতে না পারার ফলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির( Bangladesh Film Artists Association ) নির্বাচনে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। আদালতের রায়ের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক জায়েদ খানকে( Zayed Khan ) তাঁর পদ ফিরিয়ে দেওয়া যে কর্তব্য তাও তিনি মনে করিয়ে দিয়েছেন।

বুধবার( Wednesday ) ( ২ মার্চ( March )) বিচারপতি মামনুন রহমান( Mamnoon Rahman ) ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানানের( Khandaker Diliruzzamanan ) হাইকোর্ট বেঞ্চ জায়েদ খানের পক্ষে রায় দেন৷ এর পরেই এফডিসিতে( FDC ) ছুটে আসেন তিনি। এফডিসিতে( FDC ) যাচ্ছেন মুঠোফোনে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনকেও( Elias Kanchan ) জানান। কিন্তু সমিতির অফিসে ঢুকতে গিয়ে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েন জায়েদ খান। কেননা সমিতির গেটে তখন তালা ঝুলছিল।

এ ঘটনায় সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আদালতের রায়ে জায়েদ খান তার পদ ফিরে পেয়েছেন। এখন তাকে সম্মানের সঙ্গে সেই পদ ও চেয়ার ফিরিয়ে দেওয়া আমাদের সকলের কর্তব্য। শিল্পী হয়ে আমরা যদি আদালতের রায় না মানি তাহলে দেশের মানুষ আমাদের দেখে কি ভাববে? সে কারণে আমার জায়গা থেকে আমি নিপুণকে ফোন দিয়েছি। কিন্তু তিনি ধরেননি। কেবল একটি টেক্সট দিয়ে জানিয়েছেন ৫ মিনিট পর ফোন ব্যাক করবেন, কিন্তু করেননি। এটা খুব অন্যায়।’

ক্ষুব্ধ এই অভিনেতা আরও বলেন ‘যদি জায়েদকে( Zayed ) সমিতিতে না ঢুকতে দেয় তাহলে আমি নিজে তালা ভেঙে জায়েদকে( Zayed ) তার চেয়ারে বসাবো। আদালতের রায়ে এই চেয়ার এখন ওর প্রাপ্য।’ পরে অবশ্য বুধবার( Wednesday ) রাত( Night )েই সমিতিতে প্রবেশ করেন জায়েদ খান।

বুধবার( Wednesday ) (২ মার্চ( March )) বিকাল ৪টার( 4 p.m. ) দিকে এফডিসিতে( FDC ) আসেন জায়েদ খান। তিনি দীর্ঘক্ষণ শিল্পী সমিতির সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় তিনি বলেন, ‘সত্যের জয় হয়েছে, হাইকোর্ট আমার পক্ষে রায় দিয়েছেন। আমি সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল ছিলাম, তারই ফল পেলাম।’ এদিকে ইলিয়াস কাঞ্চনের এই হুঁশিয়ারির মাঝেই রাত( Night ) আনুমানিক ৮টার দিকে তালা খুলে দেয়া হয়। এরপর জায়েদ খান সমিতির ভেতরে প্রবেশ করে তার চেয়ারে বসেন।

উল্লেখ্য, চিত্রনায়িক জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণের( actress adept ) এই দ্বন্দ থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে তাঁদেরকে নিজেদের অভিনয়ে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন সিনিয়র ও অভিজ্ঞ অভিনেতা-অভিনেত্রীগণ৷

About Ibrahim Hassan

Check Also

সময় নিচ্ছি বিবাহবিচ্ছেদ হয়নি: বুবলী

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক ভালোবেসে বিয়ে করেছিলেন শাকিব খান ও অভিনেত্রী শবনম বুবলী। ২০১৮ সালে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *