Saturday , June 15 2024
Home / Countrywide / আমি একটা গাধা,শেখ হাসিনার সরকার আমি চাই না, তারেক রহমানের সরকারও আমি চাই না: কাদের সিদ্দিকী”

আমি একটা গাধা,শেখ হাসিনার সরকার আমি চাই না, তারেক রহমানের সরকারও আমি চাই না: কাদের সিদ্দিকী”

বঙ্গবীর কাদের সিদ্দিকী ( Bangabir Kader Siddiqui ) জানান, সময়ের সাথে সাথে পরিস্থিতি পরিবর্তন হয় সেটা অজানা নয়। গুণীদের সম্মান কখনো ফুরায় না, সেটাও সবার জানা। কিন্তু পরিস্থিতি ও নৈতিকতার কতটা অবক্ষয় হলে গুণীজনরা প্রাপ্য সম্মানটুকু পায় না। দেশের বর্তমান দলীয়, বিরোধীদলীয় কোনো সরকারই আমি চাইনা। সর্বশেষ কামাল হোসেনকে ( Kamal Hossain ) দেখে ঐক্যফ্রন্টে যোগ দিয়েছিলাম। ভেবেছিলাম সবাই আমাদের পিছনে এসে দাঁড়াবে। কিন্তু কেউ দাঁড়ায়নি। রাজনীতি করি জনগণের জন্য, যদি সে জনগণকে পাশে না পাই, তাহলে কাদের জন্য রাজনীতি করবো।

গত সংসদ নির্বাচনের আগে বিএনপির ( BNP ) সঙ্গে গণফোরাম ( People’ Forum ) সভাপতি কামাল হোসেনের জোট জাতীয় ঐক্যফ্রন্টে যাওয়ায় কৃষক শ্রমিক জনতা লীগের ( Janata League ) সভাপতি আবদুল কাদের সিদ্দিকী ( Siddiqui ) নিজেকে গাধা বলে দাবি করেন। বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাসদ ( Jasad ) আয়োজিত ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫১তম বার্ষিকী ও বাঙালির তৃতীয় জাগরণের মাইলফলক উপলক্ষে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

এ সময় কাদের সিদ্দিকী বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেও তিনি সেই সম্মান পাননি। পালিত হয়েছে সুবর্ণ জয়ন্তী, পালিত হয়েছে বঙ্গবন্ধুর( Bangabandhu ) জন্মশতবার্ষিকী। কিন্তু তাকে যে সম্মান পাওয়ার কথা ছিল তা দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, আমি শেখ হাসিনার ( Sheikh Hasina ) সরকার চাই না, তারেক রহমানের ( Tareq Rahman ) সরকারও চাই না। আমি একজন গাধা মানুষ, সব মিলিয়ে কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টে গিয়েছিলাম। কামাল হোসেনের মতো একজন সিনিয়র নেতাকে নেতৃত্ব দেবেন বলে ভেবেছিলাম। সারা দেশের মানুষ তার পেছনে ঝাঁপিয়ে পড়বে। তার আন্তর্জাতিক পরিচয়ে সারা বিশ্ব তার পেছনে থাকবে। কিন্তু কামাল হোসেন দাঁড়াননি, তার পেছনে কে দাঁড়াবে?

এ সময় তিনি বলেন, বিএনপি ভেবেছে, নির্বাচনে দাঁড়ালে সব হয়ে যাবে। সারা দেশের মানুষ তাদের ভোট দেবে। তাদের ধারণা ছিল জামায়াত, ক্যাডারভিত্তিক দল। তাদের ক্যাডাররা সব ভাসিয়ে দেবে। আমাদের কিছু করতে হবে না। জামায়াত মনে করত বিএনপি এত বড় দল। বিএনপি সব করবে। আমরা আবার কি করব? মাঝখানে কয়েকটা সিট আমাদের দিল। আলোচনা হচ্ছে, এই জোটে জামায়াত নেই। কিন্তু বেনামে তাদের ২৭-২৮টি আসন দেওয়া হয়েছে। ঐক্য ভেঙেছে, দেশের মানুষ বোকা হয়েছে। কিয়ামত পর্যন্ত এমন কিছু ঘটবে বলে আমার মনে হয় না।

কাদের সিদ্দিকী ( Siddiqui ) আরো জানান, দেশের অস্থিতিশীল অবস্থার জন্য সরকারের( government ) সঙ্গে সব দলই সমানভাবে দায়ী। টেন্ডারবাজির অবৈধ টাকায়, ক্যাডা’রভিত্তিক দল দিয়ে, রাজনীতি করা সম্ভব নয়। ঐক্য, সমঝোতা, প্রগতি দিয়ে রাজনীতি করলে, জনগণ ও দেশ সমৃদ্ধভাবে উন্নতির লক্ষ্যে পৌঁছবে।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *