Friday , April 12 2024
Breaking News
Home / Countrywide / ঐক্যতা গড়ার জন্য পাকিস্তানকে প্রয়োজন: জাফরুল্লাহ

ঐক্যতা গড়ার জন্য পাকিস্তানকে প্রয়োজন: জাফরুল্লাহ

পাকিস্তান বিশ্বের মুসলিম দেশগুলোর মধ্যে অন্যতম একটি দেশ। পাকিস্তান মুসলিমদেশগুলোর মধ্যে অন্যতম মুসলিম অধ্যুষিত দেশ। মুসলিম বিশ্বের ঐক্যের জন্য পাকিস্তানকে ( Pakistan ) প্রয়োজন বললেন ডা. জাফরুল্লাহ ( Jafrullah ) চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ( Sheikh Hasina ) দায়ী করেছেন রহিঙ্গা ( Rhinga ) সমস্যার জন্য। তিনি আরও বলেন মুসলিম দেশ গুলোকে ঐক্য হতে হবে তাদের শক্তিশালী করার জন্য।

জনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ( Jafrullah ) চৌধুরী মনে করেন, মুসলিম বিশ্বের ঐক্যের জন্য পাকিস্তানকে( Pakistan ) প্রয়োজন। তিনি বলেন, কয়েকটি দেশের বিরুদ্ধে যে অবিচার করা হচ্ছে তা থেকে রক্ষা করা সকল মুসলিম রাষ্ট্রের কর্তব্য। কিন্তু পাকিস্তানকে( Pakistan ) অন্তর্ভুক্ত করতে না পারলে এই দায়িত্ব পালন হবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে তিনি এ কথা বলেন।

জহুর হোসেন চৌধুরী হলে আন্তর্জাতিক কুদস সপ্তাহ উপলক্ষে কুদস গ্লোবাল উইক বাংলাদেশ( Quds Global Week Bangladesh ) আয়োজিত জেরুজালেমের( Jerusalem ) প্রাণকেন্দ্রে ইসরাইল( Israel ) স’/ন্ত্রাস বিশ্ব মানবতার দায়িত্ব শীর্ষক সভায় আরও উপস্থিত ছিলেন: কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ মো. ইব্রাহিম( Syed Muhammad Md. Ibrahim ) গ্লোবাল উইকে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাইমিনুল হাসান( Muhaiminul Hasan ) রিয়াদসহ আরও অনেকে।

জামায়াতে ইসলামীকে( Islami ) উদ্দেশ করে জাফরুল্লাহ( Jafrullah ) বলেন, “আমি জামায়াতে ইসলামীকে( Islami ) বলতে পারি আপনাদের গোয়ার্তুমি ত্যাগ করুন। আবারও ক্ষমা চান। যদিও আপনারা দোষী নন। আপনারা অপরাধী নন, তবে আপনাদের বাবা-দাদারা অপরাধী। পরিচ্ছন্ন রাজনীতিতে আসুন। একইভাবে আমিও। তিনি আরো বলেন, পাকিস্তানকে( Pakistan ) ক্ষমা চাইতে হবে।

এদিকে মিয়ানমার থেকে আসা নাগরিক বিষয়ে বলেন এই সমস্যার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী, দুর্ভাগ্যজনকভাবে এর জন্য আমাদের প্রধানমন্ত্রী দায়ী। কারণ তিনি তাদের বলেছিলেন, আমরা যদি ১৮ কোটি মানুষকে খাওয়াতে পারি, তাহলে এই ১২ লাখকেও খাওয়াতে পারব। দিতে পারলেও আগে তাদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

জাফরুল্লাহ বলেন, “আজকে ফিলিস্তিনিরা যেভাবে যু’/দ্ধ করছে সেভাবে আমাদের তাদের অ’/স্ত্র ও প্রশিক্ষণ দিতে হবে। যাতে তারা তাদের আরাকানকে মুক্ত করতে পারে। তা না করেই, দুর্ভাগ্যবশত বাংলাদেশ ভারতের হাতে চলে গেল এবং আমরা চীনের কাছেও হেরে গেলাম এবং রাশিয়ার কাছেও হেরে গেলাম। .

বাংলাদেশ ভারতের অনুগত রাষ্ট্রে পরিণত হয়েছে। জাফরুল্লাহ বলেন, ভারত থেকে পাঁচ হাজার টন পাট বীজ আমদানি করছি। আমরা পাটের দেশ কিন্তু আমরা পাট বীজ আমদানি করছি। এর চেয়ে দুর্ভাগ্য আর কী হতে পারে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হসিনাকে উদ্দেশ্য করে বলেন ভারতের উপর নির্ভরশীল হয়েন না। বাংলাদেশকে সাবলম্বী হবার চেষ্টা করতে হবে ভারতের দিকে তাকিয়ে থাকলে হবে না। পাকিস্তানকে নিয়ে একটি শক্তিশালী মুসলিম ঐক্য তেরি করতে হবে বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

 

About bisso Jit

Check Also

কোনো এমপি এমন তথ্য আগে প্রকাশ করেননি: ব্যারিস্টার সুমন

কত ভাতা পান তা জানালেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *