Tuesday , June 25 2024
Home / Countrywide / বয়কটের মাধ্যমে সিনেমা নিষিদ্ধ নিয়ে কথা বললেন জায়েদ খান

বয়কটের মাধ্যমে সিনেমা নিষিদ্ধ নিয়ে কথা বললেন জায়েদ খান

সদ্য অনুষ্ঠিত হয়ে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নির্বাচন অনুষ্ঠানের পর থেকেই নানা রকম গুন্জন চলছিল। আদালতের রায়ের পর জায়েদ খানের পদ ফিরে পাওয়ার পর এবার তাকে বয়কট করার ঘোষনা দিয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারন সম্পাদক জাহেদ খানকে( Khan ) বয়কট করলেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। সিনেমা হল মালিকেরা তার অভিনীত কোন সিনেমা হলে প্রদর্শিত করবেন না। নতুন করে কোন সিনেমায় তার সাথে চুক্তি করবেন না ১৮টি প্রতিষ্ঠানের পরিচালকরা।

শনিবার এফডিসিতে( FDC ) এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ১৮টি সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির( Bangladesh Film Directors Association ) সভাপতি সোহানুর রহমান( Sohanur Rahman ) সোহান।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানও বয়কটের খবরে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন।

তিনি বলেন, আমি এ বিষয়ে এখনো কিছু জানি না। লেখা কিছুই হাতে আসেনি। তাই এ নিয়ে কিছু বলব না। অফিসিয়াল কিছু পেলে সংবাদ সম্মেলন করে আমার অবস্থান সবাইকে জানাবো। তবে আগেই বলেছি, আদালত যদি সিদ্ধান্ত দেয়, আমি জিতলে কিছু লোক তা করবে। এই পরিকল্পনা ইতিমধ্যে চলছে, এটি আসলে পূর্ব পরিকল্পিত।

২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে বিএফডিসি( BFDC ) এখনো সরগরম।

শুক্রবার জায়েদ খানকে( Zayed Khan )( Khan ) শপথবাক্য পাঠ করান শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।( Elias Kanchan. ) আর এতে ক্ষুব্ধ ১৮টি সংগঠনের সদস্যরা। পরদিন জায়েদ খানকে( Zayed Khan )( Khan ) বয়কটের ঘোষণা দেয় সংগঠনটি।

১৮টি সংগঠনের নেতা সোহান গণমাধ্যমকে( Sohan media ) বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অন্য কোনো সংগঠনের সদস্যদের অংশগ্রহণ করতে দেওয়া হয়নি; যা একটি নি’ন্দনীয় সত্য। জায়েদ খান যে এটা করেছেন তার প্রমাণ আমরা পেয়েছি। সেজন্য আমি একসাথে বসে তাকে বয়কট করার সিদ্ধান্ত ঘোষণা করলাম। তার কোনো ছবি থাকলে চলবে না।

প্রসঙ্গত, চলচ্চিত্রের স্বার্থবিরোধী কাজে সংশ্লিষ্ট থাকার জন্য দেড় বছর আগে তার বিরুদ্ধে অভিযোগ উঠলে জায়েদ খানকে( Khan ) বয়কট করে ১৮টি সংগঠন, পরে তা তুলে নেওয়া হয়। এরই মধ্যে কয়েকটি সিনেমার শুটিং করেছেন তিনি। সদ্য সমাপ্ত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে নিয়ে বির্তকের যেন ইতিই হচ্ছে না, একের পর এক সমালোচনামূলক ঘটনা জন্ম দেওয়ার পরেও যেটা দেশের মানুষের কাম্য নয়।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *