Saturday , June 15 2024
Home / Countrywide / গৃহবধূর বুদ্ধিতে উদ্ধার ২০টি চুরি করা গরু

গৃহবধূর বুদ্ধিতে উদ্ধার ২০টি চুরি করা গরু

চুরি বিদ্যা বড় বিদ্যা যদি না পড়ে ধরা- এমন ধরনের প্রচলিত প্রবাদের সাথে মিল রেখে যেন অসাধু ব্যক্তিরা নিত্যদিন কোথাও না কোথাও তাদের অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এদের এই অপকর্মের জন্য অনেকে তাদের অতি সম্পদ, অর্থ ইত্যাদি হারিয়ে নি:স্ব হয়ে যায়। এর মধ্যে রয়েছে চোরও যাদের হাত থেকে বিভিন্ন পন্য এবং অর্থের পাশাপাশি ছাড় পায় না গৃহপালিত পশুও। এমনই এক ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে বেশ আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

নওগাঁর( Naogaon ) বদলগাছীর বিভিন্ন এলাকা থেকে চোরাই গরুসহ চারজনকে আটক করেছে পুলিশ।( police. ) গরু উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে উৎসুক মানুষের ভিড় দেখা যায়।

স্থানীয়রা সংবাদ মাধ্যমকে জানান, শনিবার( Saturday ) সকালে তেঁতুলিয়া গ্রামের জাকির চোর (৫০) ও তার ছেলে সবুর ওরফে সবুজ (২৫) হাটে গরু বিক্রি করতে বের হন। এ সময় হলুদ বিহার গ্রামের এক গৃহবধূ ২০ থেকে ২৫ দিন আগে তাদের চুরি হওয়া গরু একটি যানবাহনে দেখতে পান।

গরু চোর জাকিরের( Zakir ) সঙ্গে গৃহবধূর তর্ক-বিত’র্ক হলে পাশের লোকজন গরুটিকে শনাক্ত করতে চরদেরকে( pirates ) আট’কে দেয়। গরুর মালিক হলুদবিহার( Haludbihar ) গ্রামের গোলাম মোস্তফা( Golam Mostafa ) ঘটনাস্থলে গিয়ে তার গরুটিকে চিনতে পারেন। এ সময় চোর জাকিরের( Zakir ) বাড়িতে ফোন দিয়ে বিপদে পড়ার ভয়ে অন্য গরুগুলোকে লুকিয়ে রাখতে বলে। সঙ্গে সঙ্গে গ্রামবাসী জাকিরের( Zakir ) বাড়ি ঘেরাও করে। খবর পেয়ে পুলি’শ জাকিরের( Puli ' Zakir )( Zakir ) বাড়ি ও আশপাশের বেশ কয়েকটি বাড়িতে তল্লাশি চালিয়ে ১৪টি গরুসহ একটি খাসি ছাগল উদ্ধার করে। পুলিশ তাদের বাড়ি থেকে কিছু দেশীয় অ’/স্ত্র উদ্ধার করেছে।

আক্কেলপুর হস্ত পাড়ার মমিনুল( Mominul ) সংবাদ মাধ্যমকে জানান, গত মঙ্গলবার রাতে( night )( Last Tuesday night ) এখানে চোরাই গরু আসে।

উপজেলার মহেশপুর( Maheshpur ) গ্রামের আসলাম জানান, একই রাতে( night ) তাদের দুটি গরুসহ খাসি চুরি হয়। তার কাছ থেকে একটি গরু ও একটি ছাগল উদ্ধার করা হয়েছে।

কোলা( Cola ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন( Shahinur Islam Swapan ) জানান, জাকির হোসেন ও তার ছেলে আব্দুস সবুর( Abdus Sabur ) এবং জাকির হোসেনের( Zakir Hossain ) শ্যালক রুহুল আমিন( Ruhul Amin ) আসলে চোর। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় চুরি করে আসছে। এমনকি সে নিষিদ্ধ দ্রব্যের ব্যবসার সাথে জড়িত বলেও জানতে পেরেছি। ব্রাহ্মণবাড়িতে গাঁজাসহ জাকির হোসেনের( Zakir Hossain ) আরও দুই ছেলেকে আ’টক করা হয়েছে। তারা গরুর ব্যবসা করে না। তবে তাদের বাড়িতে গোয়ালঘর রয়েছে।

তিনি বলেন, আমি এলাকাবাসীকে বলেছি যে বাড়িতে চোরাই গরু পাওয়া যাবে তার বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া আমার ইউনিয়নের কোলা( Cola ) ও ভান্ডারপুর( Bhandarpur ) বাজারে রাতে( night ) গরু জ’/বাই করা হয়। আজ (শনিবার( Saturday )) সূর্যোদয়ের আগে কেউ পশু জ’/বাই করবেন না বলে ঘোষণা দিয়েছি। কেউ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম( Atiqul Islam ) জানান, দিনব্যাপী অভিযানে ২০টি গরু ও ১টি ছাগল উদ্ধার করে পুলিশের( police ) হেফাজতে রাখা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। গরু চুরি ও অ’/স্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়েছে। রোববার( Sunday ) তাদের আদালতের মাধ্যমে কা’রাগারে পাঠানো হবে।

উল্লেখ্য, সারাদেশে দিন দিন বেড়েই চলেছে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মত অপরাধমূলক কর্মকান্ড। শত চেষ্টার পরেও এসকল অপরাধমূলক কর্মকান্ড নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছেনা বলে জানিয়েছেন নওগাঁর( Naogaon ) জেলার কিছু সংখ্যক বাসিন্দারা। দেশের সরকার( Government ) এদের আইনের আওতায় আনার জন্য বিভিন্ন কলাকৌশল অবলম্বন করছেন। দেশের বিভিন্ন জায়গায় বর্তমানে সিসিটিভির আওতায় ও আনা হয়েছে। তবু এদের দমিয়ে রাখা সম্ভব হচ্ছেনা না বলে জানিয়েছেন তারা।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *