Monday , June 24 2024
Home / Countrywide / ভারতে বিপুল পরিমান সয়াবিন তেল পাচার করতে গিয়ে শ্রীঘরে ব্যবসায়ী

ভারতে বিপুল পরিমান সয়াবিন তেল পাচার করতে গিয়ে শ্রীঘরে ব্যবসায়ী

সম্প্রতি বাজারে সয়াবিন তেলের দাম লাগামহীনভাবে বাড়ছে। দাম কমাতে সরকারের নানা পদক্ষেপের পরও দাম কমছে না। তেলের দাম বৃদ্ধিতে সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাওয়ার কারনে জনমনে অস্বস্তি বিরাজ করছে। এর মধ্যে ভারতে( India ) পাচারের জন্য সরকারের অনুমোদন ছাড়া ৮৫৬৮ লিটার সয়াবিন তেলসহ একটি কাভার্ড ভ্যান জব্দ করেন জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। পাচারকালে আটক করা হয় গাড়িতে থাকা দুই ব্যক্তিকে।

রোববার (৬ মার্চ) দুপুরে ফেনীর ঢাকা-চট্টগ্রাম ( Chittagong ) মহাসড়কের বিসিক এলাকায় তেল পাচারকালে তারা আটক হোন ।

আটকৃতরা হলেন চট্টগ্রাম( Chittagong ) ফটিকছড়ি জেলার দৌলতপুর( Daulatpur ) এলাকার মৃত হাসি মিয়ার ছেলে মো. শাহজাহান( Md. Shahjahan ) (৪১) ও কক্সবাজার( Cox’ Bazar ) জেলার উখিয়া থানার সিকদার বিল এলাকার হাজী নুর আহমদের( Haji Nur Ahmed ) ছেলে মো. ইসমাইল( Md. Ismail ) (৩২)।

জেলা গোয়েন্দা পুলিশের( police ) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন( Mezbah Uddin ) বলেন, সয়াবিন তেল ভারতে( India ) পাচার হচ্ছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে ফেনীর বিসিক এলাকায় চট্টগ্রাম( Chittagong ) থেকে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যানকে থামানো হয়। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের( Bangladesh Standards Testing Institution ) (বিএসটিআই( BSTI )) অনুমোদন ছাড়াই গাড়ি তল্লাশি করে ৮৫৬৮ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া গেছে। এর বাজার মূল্য প্রায় ১৬ লাখ ৫৪ হাজার টাকা। এ সময় গাড়িতে থাকা দুজনকে আটক করা হয়। পরে আটককৃতদের আটককৃত বোতলজাত সয়াবিন তেলসহ ফেনী মডেল থানায় পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশের( Bangladesh ) প্রেক্ষাপটে তেলের মূল্য বৃদ্ধিতে যে সংকট সৃষ্টি হচ্ছে তা নিরসনের জন্য যত ধরনের পদক্ষেপ নেওয়া উচিত সরকার তা করবে এটাই মানুষের কাম্য। সাধারন মানুষের আয় অত্যন্ত সীমিত হয়ে গেছে বিশেষ করে বিশ্বজুড়ে মহামারী সৃষ্টির পরে। কর্ম হারিয়েছে বহু সংখ্যাক মানুষ। সয়াবিন তেলসহ নিত্য প্রয়োজনীয় পন্য পাচার রোধে যা করনীয় সরকার তা করবে এটাই মানুষের প্রত্যাশা।

 

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *