Saturday , June 15 2024
Home / Countrywide / পাখির সাথে বিমানের ধাক্কায় বিপাকে ২৬৫ যাত্রী

পাখির সাথে বিমানের ধাক্কায় বিপাকে ২৬৫ যাত্রী

২৬৫ যাত্রীর লন্ডন যাত্রা বাতিল হয় যখন তাদের পরিবহন করা বিমানটি একটি পাখির সাথে ধাক্কা খায়। গতকাল রোববার (৬ মার্চ) সকালের( morning ) দিকে এ ঘটনা ঘটে। এই দিন যাত্রীদের যাত্রা বাতিল হয় ঐ ফ্লাইটটির। জানা গেছে, পরে ফ্লাইটটি সোমবার (৭ মার্চ) সকাল ১০ টার দিকে তার গন্তব্যে যাত্রা শুরু করে। পাখির সাথে ধাক্কা খাওয়ার পর বিমানটির ইঞ্জিনটি সেই সময় থেকে কাজ করছিল না, এমনটিই জানিয়েছে কর্তৃপক্ষ।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৬৫ যাত্রী নিয়ে লন্ডন যাচ্ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি-২০১।
কিন্তু পাখিটি উড়োজাহাজের ডানায় ধাক্কা লেগে ইঞ্জিন বিকল হয়ে যায়। বাতিল যাত্রা।

রোববার (৬ মার্চ) সকাল ১০টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে( Sylhet Osmani International Airport ) এ ঘটনা ঘটে।
দুই ঘন্টা পরে, যাত্রীদের লন্ডনে( London ) নিয়ে যাওয়ার জন্য আরেকটি ফ্লাইট নির্ধারিত হয়েছিল।

কিন্তু যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরের( Heathrow Airport in the United Kingdom ) সময়সূচি না মেলায় সেটি উড়েনি। পরে ঢাকা( Dhaka ) থেকে প্রকৌশলীরা এসে বিমানের ইঞ্জিন ঠিক করেন।
সোমবার সকাল ১০টায় ফ্লাইটটি সিলেট ওসমানী বিমানবন্দর থেকে ছেড়ে যাবে বলে জানিয়েছে বিমান সংস্থাটি।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদ( Hafiz Ahmed ) জানান, বিজি-২০১ পাখির ধাক্কায় বিমানের ইঞ্জিন নষ্ট হয়ে যাওয়ায় ফ্লাইট পরিচালনা করা যাচ্ছে না। তবে ওসমানী বিমানবন্দরের রানওয়েতে পাখির আঘা’ত বা পাখির আঘা’তের কোনো প্রমাণ পাওয়া যায়নি। হয়তো বিমানটি অবতরণের আগে কোথাও একটি পাখির সাথে ধাক্কা খেয়েছে।

বিমানটির ইঞ্জিন আসলে কিভাবে নষ্ট হলো সে বিষয়টি খতিয়ে দেখবে কর্তৃপক্ষ। বিমানটি পাখির সাথে খাওয়ায় ইঞ্জিন নষ্ট হয়েছে কিনা এমন ধরনের কোনো প্রমাণ পাওয়া যায়নি। পাইলটের দক্ষতার কারনে বেঁচে গল ২৬৫ যাত্রী। ওসমানী বিমানবন্দরে এমন ঘটনা এই প্রথম ঘটলো।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *