Monday , June 24 2024
Home / Sports / এবারের নেওয়া সিদ্ধান্ত আপনাদের পক্ষে মেনে নেওয়া কঠিন হবে: পাপন

এবারের নেওয়া সিদ্ধান্ত আপনাদের পক্ষে মেনে নেওয়া কঠিন হবে: পাপন

সাম্প্রতিক সময়ে বিশ্বে এক সময়ের এক নম্বর অল রাউন্ডার সাকিব আল হাসানকে ( Shakib Al Hasan ) নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে দেশের ক্রিকেট বিষয়ে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ( Indian Premier League ) (আইপিএল) এ নিলামে কোনো স্থান পায়নি সাকিব আল হাসান। এজন্য সাকিব আল হাসান অনেকটা মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। এবার ক্রিকেট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্তে যেতে চান সাকিব। এই নিয়ে সাকিব আল হাসানের ভক্তদের মধ্যে আলোড়ন সৃষ্টি হয়েছে।

আলোচনা হোক বা সমালোচনা, সবই কেড়ে নিয়েছেন সাকিব আল হাসান। তিনি আরও বলেন, দেশের ক্রিকেটের এই পোস্টার বয় আলোচনায় বা সমালোচনায় থাকতে পছন্দ করেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে দল না পাওয়ার আলোচনা এখনও শেষ হয়নি।

এদিকে দক্ষিণ আফ্রিকা ( South Africa ) সফর না করার সিদ্ধান্ত শিরোনাম হয়েছে। আফগানিস্তান ( Afghanistan ) সিরিজ চলাকালীন বিসিবি ( BCB ) প্রধান বলেছিলেন, সাকিবের দক্ষিণ আফ্রিকা ( South Africa ) সফরে না যাওয়ার কোনো কারণ তিনি দেখেননি।

বিসিবি ( BCB ) প্রধান এ কথা বলার কারণ হলো সাকিব আইপিএলে দল পাননি। কেন নয়, সাকিবের যে কারণে দক্ষিণ আফ্রিকা ( South Africa )য় টেস্ট খেলা হয়নি আইপিএল। ( IPL. ) শেষ পর্যন্ত দল না পাওয়ায় সাকিবের এই সফরে না যাওয়ার কোনো কারণ ছিল না।

তবে আফগান সিরিজ শেষে রোববার ( Sunday ) দুবাই যাওয়ার আগে গণমাধ্যমকে জানান, সাকিব মানসিকভাবে বিপর্যস্ত। তাই ক্রিকেট থেকে বিরতি নিতে চান।

শাকিবের কথার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে মিডিয়ার সামনে এলেন পাপুন। তিনি কড়া ভাষায় সাকিবকে বলেন, খেলার আগ্রহ না থাকলে কেন খেলছেন?

তবে চলতি মৌসুমে তিন ফরম্যাটেই চুক্তিতে আছেন সাকিব। দেশের হয়ে সব ফরম্যাটে খেলার চুক্তি করেছেন সাকিব। তবে দেশের খেলা চলাকালীন হঠাৎ এমন ছুটিতে সাকিবের অনুরোধে রাজি হননি বিসিবি ( BCB ) প্রধান।

সোমবার গণমাধ্যমকে তিনি বলেন, বোর্ড কিছু কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে যা মেনে নেওয়া কঠিন হবে। এমনকি পাপুনের নিজের কথা মেনে নেওয়া কঠিন হবে বলেও উল্লেখ করেন তিনি।

“আমি এবার বিসিবির সভাপতি হতে চাইনি। এগুলো মেনে নেওয়া আমার পক্ষে কঠিন। আপনার চুক্তিবদ্ধ খেলোয়াড়রা খেলতে বাধ্য। আমি কারও জন্য ছাড় দেব, অন্যদের জন্য এটি কঠিন হবে। আমি হতে চাইনি। এই কারণে। আমাকে কিছু সিদ্ধান্ত নিতে হবে যা কঠিন হবে। এটা আবার মেনে নেওয়া আপনার পক্ষে কঠিন হবে। তবুও, আমি এটা ধরে রাখার চেষ্টা করছি।”

শাকিবকে নিয়ে পাপুন বলেন, “শাকিব কোনো সিরিজে না গেলে কেউ কিছু বলবে না। তবে আমাকে দল থেকে বাদ দিলে বোর্ডের ক্ষতি হবে। ”

বিসিবি সাকিবের কাছে অসহায় কিনা জানতে চাইলে পাপুন বলেন, “কে অসহায়? কে অসহায়? আমি কেন অসহায় হব? ”

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব আল হাসানের বিরতি নেওয়া বিষডয়টি নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হচ্ছে। অধিক আলোচনা সমালোচনা হচ্ছে আইপিএল এ কোনো দল তাকে না নেওয়ার জন্য। পাপন সাকিব আল হাসানেকে নিয়ে বেশ চিন্তিত। সাকিবের বিরতি নিচ্ছে এটা তার ভক্তরা মেনে নিতে পারছেনা।

About bisso Jit

Check Also

বড় দুঃসংবাদ মুস্তাফিজের জন্য, চুক্তি বাতিল, গ্রেপ্তার তামিম

বেশ ঘটা করেই শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর এলপিএলে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। এর মালিক ছিলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *