Monday , June 24 2024
Home / Sports / ৩ সংস্করণেই থাকছেন সাকিব, জানা গেল কারণ

৩ সংস্করণেই থাকছেন সাকিব, জানা গেল কারণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লিগে সাকিব কোন দল না পাওয়ার জন্য বিগত দিন গুলোতে সাকিব ভক্তদের মধ্যে নানা মতভেদ সৃষ্টি হয়। তবে সাকিব ওই মূহুর্তে তার ভক্তদের উদ্দেশ্য এক টুইট বার্তায় জানান যে, শ্রীলংকা ( Sri Lanka ) সিরিজের জন্য তিনি এমনিতেই ইন্ডিয়া প্রিমিয়ারলীগে অংশ গ্রহণ করতে পারতেননা। এ বিষয়কে ঘিরে সোশ্যাল মিডিয়ায় যখন তোলপাড় চলছিল, তখন তার স্ত্রী ই’ন্সাগ্রামের ( Instagram ) এক স্ট্যাটাসে উল্লেখ করেন সাকিব আইপিএলএ দল পেয়েছিল তবে তিনি শ্রীলংকা ( Sri Lanka ) সিরিজের জন্য তিনি ইন্ডায়ার ম্যাচে অংশ্য গ্রহন করতে অস্বিরার করেছেন। এ বিষয় নিয়ে আর আলোচনা সমালোচনা করতে নিষেধও করেন তিনি। সাম্প্রতিক সময়ে দক্ষিন আফ্রিকার ( South Africa ) সফরের জন্য বিসিবির কাছে ছুটি চয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান ( Al Hassan )।

সাকিব আল হাসান ( Al Hassan ) ছুটি চাইবেন আর বিসিবি তাকে ছুটি দেবে না, এমনটা এখন পর্যন্ত হয়নি। এবার দক্ষিণ আফ্রিকা সফরে অনুপস্থিতির ছুটি পেলেন এই অলরাউন্ডার।

২০১৭ সাল থেকে সাকিব চারবার ছুটি চেয়েছেন। সব সময়েই তিনি সফল। মূলত টেস্ট ক্রিকেটে সাকিবের আগ্রহ প্রশ্নবিদ্ধ। ছুটিতে থাকা ওই সফরগুলোর টেস্টে সিরিজে অনুপস্থিত ছিলেন সাকিব।

আর জাতীয় দলের খেলায় অনুপস্থিতির ছুটি নিয়ে টেস্টে অনাগ্রহী সাকিবকে পাওয়া গেল তিন সংস্করণের চুক্তিতে!

প্রশ্ন হল গত ( Past ) তিন সফরে টেস্ট সিরিজ না খেলা ক্রিকেটারকে কীভাবে টেস্ট চুক্তিতে অন্তর্ভুক্ত করা যায়।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ( Minhazul Abedin Nannu ) বলেন, তিন সংস্করণেই সাকিবকে পাওয়া যাবে এমন তথ্য নিশ্চিত করা হয়েছে এবং কেন্দ্রীয় চুক্তির সব সংস্করণেই তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

চুক্তির তালিকা প্রকাশের পরদিন সকালে বিসিবিতে ( BCB ) সংবাদমাধ্যমকে এ ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক।

নান্নু বলেন, বোর্ড ওকে (সাকিব)কে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দেওয়া হয়েছে। এরপর তাকে পাওয়া যাবে। আমাদের কাছে থাকা তথ্য অনুযায়ী, ওকে তিনটি সংস্করণেই পাওয়া যাবে। সাকিব খেলোয়াড় হিসেবে বিশ্বের সেরা একজন অলরাউন্ডারদের । যেমন, আমরা যখনই তাকে পাই তখনই তার কাছ থেকে সেরাটা পাই। সেজন্য তাকে তিনটি সংস্করণে রাখা হয়েছে, যেহেতু এ বছর আমাদের অনেক খেলা রয়েছে।

নান্নুর পাশে জাতীয় দলের আরেক নির্বাচক আবদুর রাজ্জাক বলেছেন: সাকিব অবশ্য কোনো ফরম্যাট থেকে সরে আসেননি। সাকিব সেই মাপের ক্রিকেটার, কোনো ফরম্যাট থেকে সরে না গেলে তাকে সরিয়ে দেওয়া বোর্ডের পক্ষে কঠিন, কারণ তিনি সর্বকালের সেরা পারফরমার।

উল্লেখ্য, বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব । তাকে ছাড়া জাতীয় ক্রিকেট দল একটু হতাশা প্রকাশ করলেও তার ট্রিস্ট ম্যেচে না থাকার অপূর্নতা পুশিয়ে নিতে পারবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতিয় দলের খেলোয়াররা। প্রতি বছরে সকল খেলোয়াদের ফরম্যাট নিবাচন করার সুজগ দেওয়া হয়ে । এতে যে কোন খেলোয়ার তার নিজের ইচ্ছা মতে যে কোন ফরম্যাট বেছে নিতে পারেন। এ ফরম্যাট নির্বাচনে কারো প্রতি জোর করা হয়না । প্রত্যেকটা খেলোয়ারের নিজেস্ব সধিনতা রয়েছে বলে জানায় বিসিবি।

About Nasimul Islam

Check Also

বড় দুঃসংবাদ মুস্তাফিজের জন্য, চুক্তি বাতিল, গ্রেপ্তার তামিম

বেশ ঘটা করেই শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর এলপিএলে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। এর মালিক ছিলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *