Monday , June 24 2024
Home / Countrywide / কর্নেল অলি আহমেদকে বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি

কর্নেল অলি আহমেদকে বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি

কর্ণেল (অবঃ) ড. অলি আহমেদ ১৯৩৯ সালের ১৩ মার্চ তারিখে জন্ম গ্রহন করেন। তিনি দেশের স্বাধীনতার জন্য সম্মুখে থেকে লড়াই করেছেন। স্বাধীনতা যু ”দ্ধে অসম্ভব সাহসিকতার দেখানোর জন্য সরকার তাকে বীর বিক্রম খেতাব প্রদান করে। তিনি দীর্ঘ দিন বিএনপির ( BNP ) রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি এক সময়ের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পাওয়া বদরুদ্দোজা চৌধুরীর ( Badruddoza Chowdhury ) সাথে এলডিপি ( LDP ) নামের একটি রাজনৈতিক দল গঠন করেন। মতবিরোধের সূত্র ধরে বদরুদ্দোজা চৌধুরীর ( Badruddoza Chowdhury ) হতে তিনি আলাদা হয়ে যান।

রবিবার অর্থাৎ (১৩ মার্চ) এলডিপি ( LDP ) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতীয় প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি এক ই-মেইল বার্তায় (এলডিপি ) সভাপতি ডঃ কর্নেল  (অবঃ) অলি আহমেদকে ( Dr. Colonel Oli Ahmed ) জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

তার প্যাডে পাঠানো এক বিবৃতিতে ভারতের ( India ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, “প্রিয় ডক্টর কর্নেল অলি আহমেদ, শুভ জন্মদিন। আপনার জীবন এই বছরও সুখ ও সাফল্যে ভরে উঠুক। নরেন্দ্র মোদি।

এর আগে, ২০১৮, ২০১৯, ২০২০ এবং ২০২১ সালে, নরেন্দ্র মোদিও এলডিপি ( LDP ) সভাপতি কর্নেল অলিকে ( Colonel Oli ) জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন।

আজ (১৩ মার্চ) অলি আহমেদের ৮৪তম জন্মদিন। ১৯৩৯ সালের এই দিনে চট্টগ্রাম ( Chittagong ) জেলার চন্দনাইশ ( Chandnaish ) উপজেলায় জন্মগ্রহণ করেন তিনি। তাঁর পিতার নাম আমানত শাফা এবং মাতার ( Mother ) নাম বদরুন্নেসা।

প্রসঙ্গত, কর্ণেল (অবঃ) ড. অলি আহমেদ বাংলাদেশের ( Bangladesh ) রাজনীতিতে একজন সফল রাজনীতিবিদ। দীর্ঘ সময় ধরে রাজনৈতিক অঙ্গনে তার বিচরন। তিনি সুনামের সাথে তার কর্ম জীবন অতিবাহিত করেন। মুক্তিযুদ্ধে অসামান্য এবং বড় ধরনের অবদানের জন্য তাকে জাতির শ্রেষ্ঠ সন্তান হিসাবে দেশ তাকে বীর বিক্রম উপাধিতে ভূষিত করে।

 

 

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *