Monday , June 24 2024
Home / International / ব্যস্ত সড়কে দুই নারীকে যুবকদের হেনস্তা, এগিয়ে এলো না কেউ (ভিডিও)

ব্যস্ত সড়কে দুই নারীকে যুবকদের হেনস্তা, এগিয়ে এলো না কেউ (ভিডিও)

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে দুই নারীর হয়রানীমূলক ভিডিও চিত্র। যা দেখে রীতিমত সবাই হতবাক হয়েছেন। রাস্তার মাঝে দুই জন নারীকে দাঁড় করিয়ে একদল পুরুষ তাদের শারিরীকভাবে লাঞ্চিত করার মাধ্যমে আনন্দ উৎসব করছে। পরে যারা ঐখানে আসছেন, তাদের অনেককে ঐ উৎসবের সামিল হতে দেখা যাচ্ছে, কেউ মোবাইল দিয়ে ভিডিও করছে, আবার কেউ দূর থেকে দাড়িঁয়ে দেখছে। ভূক্তভোগীদের এই দূর্বিসহ অবস্থার থেকে উদ্ধার করতে কেউ এগিয়ে আসেনি। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্য প্রদেশে এমনটিই জানা যায়। মধ্য প্রদেশে ঐতিহ্যবাহী একটি উৎসব চলাকালে এই নারী হয়রা নীর ঘটনাটি ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনটিভির ( Media NTV ) ( NTV ) তথ্যে গত (১১ মার্চ) থেকে মধ্যপ্রদেশের আলিরাজপুর ( Alirajpur Madhya Pradesh ), ঝাবুয়া, ধর, বারওয়ানি এবং খারগোন ( Khargone ) জেলায় ভাগোরিয়া শেষ সপ্তাহ শুরু হয়েছে। স্থানীয় লোকজনও পুলিশের ( police ) দখলে গেছে, তারাও অংশ নিয়েছে। কিন্তু পুরুষের প্রথম দিন থেকেই নারী নিপী’ ড়নের দাবি নিয়ে প্রশ্ন তুলেছেন সবাই।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একদল পুরুষ একটি গাড়িতে একজন মহিলাকে লুকানোর চেষ্টা করছে। কিন্তু তিনি সফল হইনি। এক জন গিয়ে তাকে শারীরিকভাবে অপমান অপদস্থ করছে। মধ্যবর্তী সময়ে ঐ দলের একজন তাকে নিয়ে গিলেও ভিকটিমদের দুর্ভোগ শেষ হয়েছে।

কিছুক্ষণ পর আরেক ব্যক্তি ঐ নারীর সাথে খারাপ আচারন করে। একপর্যায়ে উত্য ক্তকারী তাকে টেনেহিঁ চড়ে নিয়ে যায় ভিড়ের মধ্যে। দলে দলে নারীরা সেখানে শারীরিকভাবে ভিড় করে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একই সঙ্গে অন্য একজন নারী নিপী ড়নের শিকার হচ্ছেন।

কয়েজন ব্যাক্তি ফোন দিয়ে ভিডিও বানাচ্ছিলেন। কিন্তু জড়িতদের খোঁজে কেউ যাননি।

আলিপুরের পুলিশ সুপার মনোজ কুমার সিংকে ( Manoj Kumar Singh ) গ্রেফতার করা হয়েছে প্রিন্স ওভির ( Prince O’Brien ) বিরুদ্ধে এফআইআরের ( FIR ) অভিযোগে। তবে মূল আসামি এখনও পলাতক। তাদের ঘড়ি শনাক্ত করা হয়েছে।

“আমরা ভিডিও সম্পর্কে জানতে পেরেছি,” তিনি বলেন। পুলিশ ভুক্তভোগীদের পক্ষে কোনো ব্যবস্থা নেয়নি। বেশ কয়েকটি দল গঠন করা হয়েছে।

মাঝপথে একদল পুরুষ দুই নারীকে মাঝপথে শারীরিকভাবে উত্ত্যক্ত করছে, কেউ পার্টিতে যোগ দিচ্ছে, কেউ আবার ভিডিও করছে। এই স্বাধীনতা থেকে ক্ষতিগ্রস্তদের দুর্ভোগ নিশ্চিত করার চেষ্টা কেউ করবে না। এমনই অস্বস্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে।

খবরটি মধ্যপ্রদেশের বলে জানা গেছে।

মিডিয়া মিডিয়া এনটিভির ( NTV ) সংবাদ পরিস্থিতি গত (১১ মার্চ) থেকে মধ্যপ্রদেশের আলিরাজপুর ( Alirajpur Madhya Pradesh ), ঝাবুয়া, ধর, বারওয়ানি এবং খারগোন ( Khargone ) জেলায় ভাগোরিয়া শেষ সপ্তাহ শুরু হয়েছে। স্থানীয় লোকজনও পুলিশের ( police ) দখলে গেছে, তারাও অংশ নিয়েছে। কিন্তু পুরুষের প্রথম দিন থেকেই নারী নিপীড়নের দাবি নিয়ে প্রশ্ন তুলেছেন সবাই।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একদল পুরুষ একটি গাড়িতে একজন মহিলাকে লুকানোর চেষ্টা করছে। কিন্তু আমরা সফল হইনি। এক জনে গিয়ে তাকে শরীরের ওপর লা থি মা রে। মধ্যবর্তী সময়ে উত্য’ক্তকারীকে দলে নিতে এসে ভিকটিমদের দুর্ভোগ শেষ হয়েছে।

কিছুক্ষণ পর ওই ব্যক্তি নারীর উপর চড়াও হয়। একপর্যায়ে তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায় ভিড়ের মধ্যে। দলে দলে নারীরাও সেখানে ভিড় করে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একই সঙ্গে অন্য একজন নারী হেন স্তার শি’কার হচ্ছেন।

খুব ভালো মানের হাত দিয়ে ফোন দিয়ে ভিডিও বানাচ্ছিলেন তিনি। কিন্তু জড়িতদের খোঁজে কেউ যাননি।

আলিপুরের পুলিশ সুপার মনোজ কুমার সিংকে ( Manoj Kumar Singh ) গ্রেফতার করা হয়েছে প্রিন্স ওভির ( Prince O’Brien ) বিরুদ্ধে এফআইআরের ( FIR ) অভিযোগে। তবে মূল আসামি এখনও পলাতক। তাদের ঘড়ি শনাক্ত করা হয়েছে।

“আমরা ভিডিও সম্পর্কে জানতে পেরেছি,” তিনি বলেন। পুলিশ ভুক্তভোগীদের পক্ষে কোনো ব্যবস্থা নেয়নি। বেশ কয়েকটি দল গঠন করা হয়েছে। অভিযুক্তরা শিগগিরই গ্রেফতার হবে এমনটি জানানো হয়েছে।

প্রসঙ্গত, এ ধরনের ঘটনা সমাজ ব্যবস্থাকে প্রশ্নের সন্মুখীন করে। ঘটনার সাথে জড়িদের অভিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সেখানকার গ্রামবাসী। এরকম ঘটনা পুনরায় আর না ঘটে যথাযথ ব্যবস্থা গ্রহন করবে সেখানের প্রশাসন। এ ধরনের কর্মকান্ড নারীদের সমাজে মূল্যহীনতার বহিঃপ্রকাশ বলে মনে করেন বিশিষ্টজনেরা

About bisso Jit

Check Also

১৮ জুন শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ

একজন ভারতীয় জ্যোতিষী ভবিষ্যদ্বাণী করেছেন যে ১৮ জুন তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে পারে। সোশ্যাল মিডিয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *