Monday , June 24 2024
Home / Entertainment / এবার রাশিয়া ও ইউক্রেনের সংকট নিয়ে বার্তা দিলেন শাহরুখ খান

এবার রাশিয়া ও ইউক্রেনের সংকট নিয়ে বার্তা দিলেন শাহরুখ খান

ইউক্রেন-রাশিয়ার চলমান সংঘাতকে কেন্দ্র করে বেশ কিছুদিন যাবৎ ইউক্রেন ধ্বংসের দ্বারপ্রান্তে রয়েছে। এমন এক সংকটময় পরিস্থিতিতে হঠাৎ করেই ভাইরাল হয়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ( Khan ) একটি ভিডিও। ভাইরাল হওয়া ভিডিওতে শাহরুখ খানকে বলতে শোনা যাচ্ছে যে সংঘাতের সমাপ্তি পর শুধু নিথর দেহেরই দেখা মেলে সহ নানান সংঘাত সংক্রান্ত কিছু মতোবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন।

রাশিয়া-ইউক্রেন সংঘাত হতাহতের সংখ্যা দিন দিন বাড়ছে। বাস্তুচ্যুত হচ্ছে লাখ লাখ মানুষ। এই সংঘাত কবে শেষ হবে কেউ জানে না। এই পরিস্থিতিতে বলিউড বাদশা শাহরুখ খানের ( Khan ) সংঘাত নিয়ে মন্তব্যের একটি পুরনো ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে শাহরুখ খানকে বলতে শোনা যায়, সংঘাত শেষে শুধু নিথর দেহই দেখা যায়। সংঘাত কবে শেষ হবে কেউ জানে না। এটা শুধু নিথর মানুষের জন্য শেষ হয়, তাই সংঘাতে অনেক অসারতা আছে। সংঘাত অনেক সংঘাত আছে। সংঘাতে একাকীত্ব অনেক। যত যুক্তিই হোক ভালো, মন্দ, কুৎসিত, প্রতিশোধ, সময়ের প্রয়োজনে; সংঘাত সত্যিই সুন্দর নয়। সংঘাত শান্তি ও কল্যাণের বিকল্প নয়। সংঘাত প্রেম, আলোচনা বা এমনকি ঝগড়ার বিকল্প নয়। সংঘাত এমন কিছু নয় যার জন্য কাউকে যেতে হবে।

শাহরুখ খান বর্তমানে দীপিকা ( Deepika ) পাড়ুকোন এবং জন আব্রাহামের ( John Abraham ) সাথে পাঠান ছবির শুটিংয়ে স্পেনে রয়েছেন। সিদ্ধার্থ ( Siddhartha ) আনন্দ পরিচালিত, অ্যাকশন-কমেডি ছবিটি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পাবে। ছবিটি ২৫ জানুয়ারী, ২০২৩ এ মুক্তি পেতে চলেছে। ২৪ ফেব্রুয়ারী  রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির ( Vladimir ) পুতিন তার সামরিক অভিযানের ঘোষণা দেওয়ার মাত্র কয়েক মিনিট পর রাশিয়ান সেনারা ইউক্রেনে ( Ukraine ) হামলা চালানো শুরু করে। তখন থেকেই ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে সংঘাত চলছে। ইতিমধ্যে ২.৭ মিলিয়নেরও বেশি মানুষ ইউক্রেন ছেড়েছে। ইউক্রেন আরও দাবি করেছে যে সংঘাতে ১,৩০০ ইউক্রেনীয় সৈন্য প্রয়াত হয়েছে এবং ১২,০০০ রুশ সেনা  প্রয়াত হয়েছে। রাশিয়া বলেছে যে সংঘাতে তাদের প্রায় ৫০০ সেনা প্রয়াত হয়েছে এবং ২,৫০০ এরও বেশি ইউক্রেনীয় সেনা প্রয়াত হয়েছে।

ইউক্রেনে ( Ukraine ) রাশিয়ার অভিযানে ৫৬৪ বেসামরিক নাগরিক প্রয়াত হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ। প্রয়াতদের মধ্যে ৪১ জন শিশু রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র ( United States ) বলছে, ইউক্রেনে ( Ukraine ) আনুমানিক ৫,০০০ থেকে ৬,০০০ রুশ সেনা ( Russian army ) প্রয়াত হয়েছে।

উল্লেখ্য, ১৫ মার্চ ২০২২ রাশিয়া-ইউক্রেন সংঘাতের ২০তম দিন। প্রতিদিন সেখানে হতাহত হচ্ছে, লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হচ্ছে। এই সংঘাত কবে শেষ হবে কেউ জানে না। এমন পরিস্থিতিতে বলিউড বাদশা শাহরুখ খানের ( Khan ) সংঘাতের বিষয় নিয়ে মন্তব্যের একটি পুরনো ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।শাহরুখ খানের ( Khan ) ভিডিওর কমেন্টে অনেকেই লিখেছেন, শান্তির জন্য মানুষের আওয়াজ তোলা উচিত। রাতারাতি অন্ধকারে ভরা সংঘাত কত প্রাণ তার হিসেব নেই।

 

 

About Syful Islam

Check Also

রাজ-বুবলীর বিয়ে, নেট দুনিয়া তোলপাড়

ঢালিউডের জনপ্রিয় দুই তারকা শরিফুল রাজ ও শবনম বুবলীকে বিয়ে করিয়ে দিয়েছে উইকিপিডিয়া! যেখানে বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *