Saturday , June 15 2024
Home / Entertainment / কোয়েল মল্লিককে সিনেমা থেকে বাদ দেওয়ার পরামর্শ দেন রঞ্জিত মল্লিক

কোয়েল মল্লিককে সিনেমা থেকে বাদ দেওয়ার পরামর্শ দেন রঞ্জিত মল্লিক

কোয়েল মল্লিক ( Koel Mallick ) ভারতের কলকাতায় জন্মগ্রহন করেন। তার বাবা রঞ্জিত মল্লিক এবং মা দীপা মল্লিক। তার বাবা রঞ্জিত মল্লিক পশ্চিমবঙ্গের ( West Bengal ) নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা হিসেবে ব্যাপক সারা ফেলেছিলেন শোবিজ প্রাঙ্গনে। তবে বর্তমানে শোবিজ জগতের সাথে তার সম্পৃক্ততা আগের তুলনায় অনেকটাই কম। অনেকটা বেছে বেছে কাজ করেন বলে সামাজিক গনমাধ্যেমের মাধ্যেমে বিষয়টি জানা যায়।

নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক। মেয়ের অভিনয়ে আসা নিয়ে কোনো আপত্তি ছিল না তার। তাদের রক্তে বয়ে বেড়াচ্ছে অভিনয়। তবে মেয়ে অভিনয়ে আসবে আর দাপিয়ে বেড়াবে ইন্ডাস্ট্রিতে এমনটা কখনো ভেবে উঠতে পারেননি এ অভিনেতা। অভিনেতা রঞ্জিত মল্লিক ভারতীয় গনমাধ্যেমের ( Indian media ) এক সাক্ষাৎকারে মেয়ে কোয়েলকে নিয়ে বললেন এক মজার কাহিনী। কোয়েলের ( story. Coyle ) প্রথম সিনেমার নায়ক ছিলেন সুপারস্টার জিৎ এবং পরিচালনায় ছিলেন হরনাথ চক্রবর্তী। রঞ্জিত মল্লিক হরনাথকে বলেছিলেন যে, ‘হরনাথ কোয়েলের দুই একদিন শুটিং দেখবি। তারপর না পারলে কোয়েলকে বাদ দিয়ে নতুন নায়িকা নিয়ে নিবি।’

কোয়েল পরবর্তীতে এই ঘটনা জানতে পেরে বাবা রঞ্জিত মল্লিককে ( Mallick ) বলেছিলেন, ‘সবাই সবার ছেলে মেয়েকে সাহায্য করে আর তুমি আমায় সিনেমাতে নিতে বারণ করছো!’ বাবার ভয়কে তুচ্ছ করে পরের প্রজন্মের প্রথম সারির নায়িকা হয়ে নিজেকে প্রমাণ করেছে সেই অভিনেত্রী। কোয়েল মল্লিক এখন প্রথম সারির নাম। মেয়েকে নাকি এই অভিনেতা বলেছিলেন, একটা-দুটো সিনেমায় সবাই নায়ক রঞ্জিতের মেয়ে অভিনয় করেছে সেই হিসেবে দেখতে যাবে কিন্তু বাকি সময়ে নিজেকে নিজের অভিনয় দিয়ে প্রমাণ করতে হবে। আজ কোয়েল মল্লিক সেই জায়গা থেকে সফল। সেটা আমাদের কারও অজানা নয় এখন।

রঞ্জিত মল্লিককে ( Mallick ) অনেকে বেল্টম্যান বলে ডাকে। এর একটি বিশেষ কারণ রয়েছে। নব্বই দশকের বেশকিছু সিনেমাতে বেল্ট খুলে শুধু গুন্ডাদের নয় নায়ককেও পেটাতেন এই অভিনেতা। দুই বাংলার জনপ্রিয় সিনেমা ‘ছোট বউ’ সেখানেই প্রথম এই অভিনেতা বেল্ট খুলে নায়ক প্রসেনজিৎঅকে মেরেছিলেন। সেই থেকে এখন পর্যন্ত ভক্তরা তাকে বেল্টম্যান বলে ডাকা শুরু। সেখান থেকেই ভক্তরা তাকে এই নামে ডাকে। খুব একটা সিনেমায় কাজ করেন না এখন এই বর্ষীয়ান এই জনপ্রিয় অভিনেতা। বেছে বেছে কাজ করেন এখন। তবে অবসর সময়টা কাটান নাকি এখন কোয়েলের ছেলে কবীরের সঙ্গে।

উল্লেখ্য, রঞ্জিত মল্লিক একজন সুপরিচিত জনপ্রিয় বাঙালি অভিনেতা। কোলকাতার জনপ্রিয় এই অভিনেতা অনেক চলচ্চিত্রে নায়ক হিসেবে এবং পরবর্তীতে একজন সফল সহায়ক চরিত্রে অভিনয় করেছেন। তবে তার মেয়েটা কি আদৌ অভিনয় করতে পারবে? ছবি ব্যর্থ হলে মনের ওপর চাপ পড়বে! এতে প্রযোজকের আর্থিক ক্ষতিও হবে। তাই প্রথমে বাবা হিসেবে রঞ্জিত মল্লিক চাননি তার মেয়ে টলিউডে পা রাখুক। কিন্তু অভিনয় কোয়েলের রক্তে। তাই বাবা অনিচ্ছুক হলেও মেয়ে তার জেদ ধরে রেখেছে। তখনও রঞ্জিত মল্লিক ভয় পেয়েছিলেন। তবে জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিকের সেই ভয়কে জয় করে কোলকাতার নায়িকা হিসেবে প্রথম সারিতে নিজের স্থান করে নিয়েছেন রঞ্জিত মল্লিকের মেয়ে কোয়েল মল্লিক।

About Syful Islam

Check Also

রাজ-বুবলীর বিয়ে, নেট দুনিয়া তোলপাড়

ঢালিউডের জনপ্রিয় দুই তারকা শরিফুল রাজ ও শবনম বুবলীকে বিয়ে করিয়ে দিয়েছে উইকিপিডিয়া! যেখানে বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *