Tuesday , June 25 2024
Home / Countrywide / এবার তারেক জিয়ার বিরুদ্ধে অভিযোগ তুললেন মতিয়া চৌধুরী

এবার তারেক জিয়ার বিরুদ্ধে অভিযোগ তুললেন মতিয়া চৌধুরী

সম্প্রতি, বর্তমান সরকারকে নামানো, আসন্ন নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্র এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে লন্ডনে ( London ) সুদূরপ্রসারী ষড়যন্ত্র করা হচ্ছে। এমন ধরনের অভিযোগ তুলেছেন আ.লীগের (  League ) অনেক নেতা। বিএনপির ( BNP ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার ( Tareq Zia ) নেতৃত্বে বাংলাদেশ সরকার ( Government Bangladesh ), রাষ্ট্র এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে অপপ্রচার ছড়িয়ে দেওয়ার অভিযোগও উঠেছে। বাংলাদেশের জনগণ এবং সাধারণ জনগণকে সরকার সম্পর্কে ভুল ধারণা দেওয়ার অপপ্রচার চালাচ্ছে একটি রাজনৈতিক মহল এমনটাই দাবি আ.লীগ নেতাদের।

বিএনপির ( BNP ) ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে ( London ) বসেও সরকারের ( government ) বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ( Awami League ) সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।বুধবার (১৬ মার্চ ( March )) দুপুরে  সাভারে পক্ষাঘাতগ্রস্ত পুনর্বাসন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন, বাংলাদেশের বিরুদ্ধে নিয়মিত রিপোর্ট করার জন্য বেশ কয়েকটি সংস্থাকে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশের মানবাধিকার, গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা ইত্যাদি নিয়ে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য দিয়ে বিভিন্ন দেশে বাংলাদেশের বিরুদ্ধে প্রতিবাদ করা এবং সেসব দেশকে বাংলাদেশে বিরোধী করে দলে টেনে আনা।

ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ( United States )ে বাংলাদেশের বিরুদ্ধে অন্তত ২৬টি অভিযোগ উঠেছে, যার অধিকাংশই অসত্য, ভিত্তিহীন, মিথ্যা। তারা তাদের গণতন্ত্র সম্মেলনেও বাংলাদেশকে আমন্ত্রণ জানায়নি। শুধু যুক্তরাষ্ট্র ( United States ) নয়, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্যেও সরকারের ( government ) প্রতি এমন অভিযোগ উঠছে। একটি টিম গঠন করা হয়েছে, যার কাজ হচ্ছে বাংলাদেশে যে কোনো ঘটনার সাথে সাথেই পিটিশন দাখিল করা এবং তার উপর আরো কিছু তথ্য বিকৃত করে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরি করা

সুশীল সমাজকে প্রভাবিত করা। আন্তর্জাতিক পরিমন্ডলে সুশীল সমাজ নিয়ন্ত্রিত বাংলাদেশী এনজিওগুলোকে মানবাধিকার সংস্থার মাধ্যমে অর্থায়ন করা হচ্ছে এবং সেই অর্থায়নের মাধ্যমে সুশীল সমাজ বাংলাদেশে সুশাসন, মানবাধিকার ইত্যাদি বিষয়ে বিভিন্ন প্রতিবেদন প্রদান করছে। এমন অন্তত পাঁচটি বেসরকারি উন্নয়ন সংস্থার সন্ধান পাওয়া গেছে, যার সবগুলোই পরোক্ষভাবে তারেক জিয়ার টাকা পাচ্ছে। রেমিট্যান্স চেইনটি হল, প্রথমত, একটি আন্তর্জাতিক সংস্থার কাছে – ধরা যাক তারেক জিয়া হিউম্যান রাইটস ওয়াচকে অর্থায়ন করছেন, হিউম্যান রাইটস ওয়াচ মানবাধিকার রক্ষার নামে যে অর্থ ফেরত দিয়েছে।

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকার একটি দক্ষ সরকার। এ সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।এর আগে গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে তিন শতাধিক শিশু-কিশোরদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে। বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান ড.অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে, উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কবি আসলাম সানি, সিআরপির নির্বাহী পরিচালক সোহরাব হোসেনসহ আরও অনেকে।

প্রসঙ্গত, বাংলাদেশের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রের মূল উদ্দেশ্য পশ্চিমা দেশগুলিকে ২০২৩ সালের নির্বাচনে নেতিবাচক অবস্থানে দেখান। যাতে বিশ্বমন্ডলে বাংলাদেশের নির্বাচন নিয়ে ভ্রান্ত ধারণা সৃষ্টি হয়। বর্তমান ক্ষমতাসীন দলকে যাতে সহজেই ক্ষমতা থেকে সরানো যায় তার চেষ্টা অব্যাহত রেখেছে একটি মহল এমন দাবি আ.লীগের।

 

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *