Saturday , June 15 2024
Home / Countrywide / সততার নজির দেখিয়ে প্রশংসায় ভাসছেন কলেজ ছাত্র নিজাম

সততার নজির দেখিয়ে প্রশংসায় ভাসছেন কলেজ ছাত্র নিজাম

সততা মানুষকে সব সময় সত্যের পথে নিয়ে যায়। এবার সততার নজির দেখালেন কলেজ ছাত্র নিজাম। বিপুল পরিমান টাকা একসাথে পেয়েও লোভ তাকে ধরতে পারেনি। সঠিক মালিকের কাছে টাকা ফিরিয়ে দিলেন তিনি। টাকার মালিক উপহার দিতে চাইলে সেই উপহার ফেরতও দেন মিজান।

ফেনীর ফুলগাজীর রাজপথে আদায় করা ৬ লাখ ৪৪ হাজার টাকা সঠিক মালিককে ফিরিয়ে দিয়ে সততার অনন্য নজির স্থাপন করেছেন নিজাম উদ্দিন ( Nizam Uddin ) নামে এক কলেজছাত্র।

সে ওই উপজেলার জিএমহাট ( GMhat ) ইউনিয়নের হাজী মনির আহমেদ কলেজের ( Haji Monir Ahmed College ) দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি জিএম হাট ইউনিয়নের পূর্ব বশিকপুরে।

জানা যায়, সোমবার বিকেলে মুন্সিরহাট বাজার থেকে বাড়ি ফেরার পথে রাস্তার পাশে একটি ব্যাগ পড়ে থাকতে দেখে কলেজছাত্র নিজাম উদ্দিন। তিনি ব্যাগ খুলে দেখেন ভেতরে ৬ লাখ ৪৪ হাজার টাকা। নিজাম তৎক্ষণাৎ শিক্ষক দেবাশীষ বাবুকে ডাকেন। ব্যাগে ইসলামী ব্যাংকের লোগো দেখে দেবাশীষ বাবুর পরামর্শে জিএমহাট ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় গিয়ে প্রকৃত মালিককে খুঁজে পেয়ে টাকা ফেরত দেন। বিনিময়ে মালিক তাকে কিছু উপহার দিতে চাইলেও কলেজ ছাত্র নিজাম উদ্দিন তা গ্রহণ করেননি।

এদিকে মঙ্গলবার দুপুরে কলেজ ছাত্র নিজাম উদ্দিনের সততায় মুগ্ধ হয়ে জিএমহাট ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকির হোসেন রতন তাকে উষ্ণ সংবর্ধনা ও পুরস্কার প্রদান করেন। এ সময় ইউনিয়ন সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসংগত, ফেনীর ফুলগাজীর মিজান যে নজির বিহীন কাজ করেছে তা প্রশংসনীয়। এই রকম মানুষ সমাজে আছে বলে সমাজ এখনো টিকে আছে। এই রকম কর্মকাণ্ড থেকে মানুষের অনেক কিছু শেখার আছে। এই রকম সন্তান ঘরে ঘরে হওয়া উচিত।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *