Saturday , June 15 2024
Home / Countrywide / প্রয়ানের আগে আমীর খসরুকে যেসব কথা বলেছিলেন ব্যারিষ্টার মওদুদ আহমেদ

প্রয়ানের আগে আমীর খসরুকে যেসব কথা বলেছিলেন ব্যারিষ্টার মওদুদ আহমেদ

২০১৪ সালের জাতীয় সংসদ ( National Parliament ) নির্বাচনের পর থেকে বাংলাদেশের ( Bangladesh ) রাজনীতে একটা সংকটের সৃষ্টি হয়। পরে এই নির্বাচনকে ঘিরে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থাহীনতার সৃষ্টি হয়। নির্বাচন দ্বন্দের জেরে রাজনৈতিক দলগুলো পরস্পর বিরোধীতা নানা কর্মকান্ডে জড়িত হতে থাকে। যার ফলে বিভিন্ন দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়। এভাবে চলতে থাকে ২০১৪ সালের নির্বাচনের সময় শেষ হয়ে যায়, পরে ২০১৮ নির্বাচন একইভাবে বির্তকের মাধ্যমে শেষ হয়। বিরোধীদলসহ বিভিন্ন দলের নেতা কর্মীদের নামে মামলা হয়। এসব মামলাকে কেন্দ্র করে রাজনীতিতে আজকে সংকটময় পরিস্থিতি চলছে।

সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ ( Moudud Ahmed )ের প্রয়ান স্বাভাবিক নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ( BNP ) স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ ( Khasru Mahmud ) চৌধুরী।

তিনি বলেন, মানসিক টেনশনে মওদুদ আহমদ ( Moudud Ahmed )ের প্রয়ান হয়েছে।

বুধবার নোয়াখালীর কবিরহাট মডেল হাইস্কুলের ( Kabirhat Model High School ) হলরুমে ব্যারিস্টার মওদুদ আহমদ ( Moudud Ahmed )ের মৃ”ত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, প্রয়ানের তিন মাস আগে মওদুদ আহমদ ( Moudud Ahmed ) আমাকে বলেছিলেন, কয়েকদিনের মধ্যে কয়েকটি মামলায় তাকে ১০ বছরের জন্য কারাগারে পাঠানো হতে পারে। মানে তার প্রয়ান স্বাভাবিক কোনো প্রয়ান নয়, মানসিক টেনশনে তার প্রয়ান ঘটেছে। সরকার ( Government ) তার বাড়ি দখল করে নিয়েছে, তাকে নানাভাবে অপমান করেছে। খালেদা ( Khaleda ) জিয়া ও তারেক রহমানের ( Tareq Rahman ) ব্যাপারে তিনি সবসময় সোচ্চার ছিলেন। মওদুদ ভাই নিরন্তর গণতন্ত্রের সংগ্রামে নিয়োজিত ছিলেন।

আমীর খসরু বলেন, জবাবদিহিমূলক সরকার ব্যবস্থা ছাড়া এদেশের মানুষের স্বাধীনতা নেই। এগিয়ে যেতে হবে- এ জন্যই এই সরকার ( Government )কে বিদায় জানাতে হবে। এই সরকার  জনগণের আস্থা সম্পূর্ণভাবে বিক্রি করে দিয়েছে। এই জনগণের আস্থা ফিরিয়ে আনতে শেখ হাসিনার ( Sheikh Hasina ) পরিবর্তে তত্ত্বাবধায়ক সরকার ( Government ) নির্বাচন করতে হবে এবং ইভিএমের পরিবর্তে ব্যালট পেপারে নির্বাচন করতে হবে। অন্যথায় সমাধান হবে রাজপথে।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন কোন পথে এগোচ্ছে এই মানুষগুলোকে দেখতে হবে।

আমীর খসরু বলেন, সরকার ( Government ) সাংবাদিকসহ সব পেশাজীবীকে নানা ভাবে নির্যা’ /তন করছে এবং দীর্ঘদিন ধরে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হ/”ত্যার বিচার না করে আইনের শাসন লঙ্ঘন করেছে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি তার দল ও বিভিন্ন দলের মধ্যে বিভেদ ও বিভেদ ভুলে নিজ দলসহ সব বিরোধী দলকে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

বিএনপি নেতা বলেন, মওদুদ আহমদ ( Moudud Ahmed ) রাজনীতি নিয়ে ১৫টি বই লিখেছেন। একজন মানুষ কি রাজনীতি নিয়ে ১৫টি বই লিখতে পারেন? এটা অবিশ্বাসের বিষয়। রাজনীতির কারণে মানুষ খাওয়া-দাওয়ার সময় পায় না, ঘুমানোর সময় পায় না, কোথায় বই লিখবে। তিনি ছিলেন এক অনন্য ব্যক্তিত্ব।

প্রসঙ্গত, বাংলাদেশের ( Bangladesh ) বর্তমান প্রেক্ষাপটে দলগুলোর মধ্যে পরস্পর বিরোধী অবস্থান আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করবে দলগুলি এটাই সাধারন জনগনের প্রত্যাশা। যে বিষয়টি নিয়ে এত সংকট অর্থাৎ সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা। সকল শ্রেনীর মানুষের দাবি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আগামি নির্বাচনটি হবে এবং রাজনৈতিক সমস্যার সমাধান হবে।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *