Monday , June 24 2024
Home / Entertainment / যোগাযোগ মাধ্যমে সিনেমার ভুয়া লিঙ্কে চাপ দিয়ে হারিয়েছেন ৩০ লক্ষ টাকারও বেশি

যোগাযোগ মাধ্যমে সিনেমার ভুয়া লিঙ্কে চাপ দিয়ে হারিয়েছেন ৩০ লক্ষ টাকারও বেশি

সাম্প্রতিক সময়ে ভারতে ( India ) বলিউডের আলোচিত ছবি ‘দ্য কা’’/শ্মীর ফাইলস’নিয়ে ভারত বাংলাদেশ ( India Bangladesh ) সহ পার্শ্ববর্তী বিভিন্নদেশে  আলোচনা সমালোচনার ঝড় বইছে। ইন্টানেটে এই সিনেমা দেখতে অর্থ প্রদান করতে হচ্ছে। এই সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু চক্র অভিনব কায়দায় হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। বিনামূল্যে ছবি দেখানের নাম করে যোগাযোগ মাধ্যমে সিনেমার ভুয়া লিঙ্ক দেয় প্রতারকেরা।ওই লিঙ্কে চাপ দেওয়া মাত্রই গোপনীয় তথ্য চলে যায় প্রতারকের হাতে।

উত্তরপ্রদেশের নয়ডা পুলিশ জানিয়েছে যে তারা ইতিমধ্যে বেশ কয়েকটি থানা থেকে বেশ কয়েকটি অভিযোগ পেয়েছে। এর মধ্যে ২৪ ঘণ্টায় একটি থানায় তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে। নয়ডার অতিরিক্ত পুলিশ কমিশনার রন ( Ron ) বিজয় সিং বলেছেন, সম্মিলিতভাবে, সেই লোকেরা লিঙ্কটিতে ক্লিক করে ৩০ লাখ টাকারও বেশি হারিয়েছে।

আসাম এবং মধ্যপ্রদেশের ( Madhya Pradesh ) রাজ্য সরকারগুলিও ছবিটি দেখার জন্য সরকারী ছুটি মঞ্জুর করেছে। পাঁচটি রাজ্যে ছবিটিকে করমুক্ত করা হয়েছে। পাঁচ দিনে রেকর্ড ব্যবসা করেছে ছবিটি। বক্স অফিস বিশেষজ্ঞরা অনুমান করেন যে ছবিটি ৩৫০ কোটি রুপি পেতে পারে।

উল্লেখ্য, কোন প্রকার লভনীয় লিঙ্কে চাপ না দেওয়ার পরামর্শ দিয়েছেন কলকাতা পুলিশ।  এই ঘটনার আসল অপরাধীদের এখনো পর্যন্ত সনাক্ত করতে পারিনি পুলিশ। এই বিষয়কে নিয়ে তদন্ত চলমান খুব দূরত্ব অপরাধীদের চিহ্নিত করতে পারবে বলে জানিয়েছেন পুলিশ।

About Nasimul Islam

Check Also

রাজ-বুবলীর বিয়ে, নেট দুনিয়া তোলপাড়

ঢালিউডের জনপ্রিয় দুই তারকা শরিফুল রাজ ও শবনম বুবলীকে বিয়ে করিয়ে দিয়েছে উইকিপিডিয়া! যেখানে বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *