Saturday , June 15 2024
Home / Sports / ভাবি আপনার এই ভাই পাশে আছে: মাশরাফি

ভাবি আপনার এই ভাই পাশে আছে: মাশরাফি

গত  কয়েকদিন ধরে শারীরিক অবস্থার অবনতি হলে মোশাররফ হোসেন রুবেকে চিকিৎসকের স্বরনাপন্ন করা হয়। রুবেল একসময় বাংলাদেশ জাতীয় দলে খেলেছেন। জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকেটে তিনি ছিলেন শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব। মোশাররফ হোসেন রুবেল গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে রয়েছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গত  সোমবার রাতে তাকে আইসিইউতে নেওয়া হয়। বিষয়টি সামাজিক গনযোগাযোগ মাধ্যেমে নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বিসিবির  ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফীস।

বাইশ গজের যোদ্ধা মোশাররফ হোসেন রুবেল তার ব্যাট ও প্যাড বাদ দিয়ে জীবন বাজি রেখে লড়ছেন। এই যাত্রায় আপনি রুবেলকে ( Rubles ) পেতে পারবেন কিনা তা কেবল সময়ই বলে দেবে। তার আগে রুবেলের পরিবার সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে। হুট করে, ২০১৯ সালে  সবকিছু এলোমেলো হয়ে গেছে বলে মনে হচ্ছে। ব্রেন টিউমারে আক্রান্ত রুবেলকে ( Rubles ) উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে ( Singapore ) নিয়ে যাওয়া হয়। ১৯ মার্চ , ২০১৯-এ, নিউরোসার্জন এলভিন হং-এর ( Elvin Hung ) তত্ত্বাবধানে একটি সফল অপারেশনের পর, তিনি অনেকটা সুস্থ হয়ে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করেন। তবে জানুয়ারির শুরুতে আবার অসুস্থ হয়ে পড়লে মাঠে ফেরার আশা ছেড়ে দিতে হয় তাকে। জীবন বাঁচানোর লড়াইয়ে সব ভুলে যেতে হয়।

মোশাররফ হোসেনের ( Hossain ) চিকিৎসার খরচ বহন করতে বেশ সমস্যায় পড়েছেন তার পরিবার। প্রধানমন্ত্রী ছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( Bangladesh Cricket Board ) (বিসিবি) দুবার আর্থিক সহায়তা দিয়েছে। এছাড়া তার সতীর্থরাও সহযোগিতা করছেন। তাদের একজন সাবেক অধিনায়ক মাশরাফি বিন ( Mashrafe bin ) মুর্তজা।গত ( Past ) সোমবার তাকে আবারও আইসিইউতে নিতে হয়। বিপাকে মোশাররফ হোসেন প্রসঙ্গে তার স্ত্রী চৈতি ফারহানা রুপা ( Chaiti Farhana Rupa ) দেশের জনপ্রিয় এক গনমাধ্যেমকে বলেন, “প্রধানমন্ত্রীর কাছ থেকে এবং দুইবার বিসিবির  কাছ থেকে সমর্থন পেয়েছি। খেলোয়াড়দের কথা বললে, মাশরাফি ভাইয়ের কথা বলব। রুবেলকে ( Rubles ) নিয়ে জরুরি হাসপাতালে এসেছিলাম। হয়তো কেউ জানে না।এমনকি পরিবারের বাইরের কেউ জানে না। কিন্তু মাশরাফি ভাই এই খবর কোথা থেকে পেলেন?দেশে বা দেশের বাইরে যেখানেই থাকুন না কেন ফোন করেন। তিনি বলেন, ভাবি আপনার এই ভাই পাশে আছে।”

উল্লেখ্য, নিউরোসার্জন এলভিন হং-এর ( Elvin Hung ) তত্ত্বাবধানে সিঙ্গাপুরে ( Singapore )র মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ১৯ মার্চ , ২০১৯-এ বাংলাদেশের ( Bangladesh ) সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের ( Mosharraf Hossain Rubel ) সফলভাবে অপারেশন হয়েছিল। এরপর দেশে ফিরে আসেন। কিন্তু কেমো ও রেডিওথেরাপির জন্য তাকে নিয়মিত সিঙ্গাপুরে ( Singapore ) যেতে হয়। শেষ কেমো দেওয়া হয়েছিল ওই বছরের ডিসেম্বরে। তিনি এক বছর ধরে ফলোআপে ছিলেন। সুস্থ ও স্বাভাবিক অবস্থায় ২০২০ সালে  মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু নভেম্বরে ( November ) আবার অসুস্থ হলে ভেঙে পড়েন তিনি। জানুয়ারি থেকে আবার কেমো নেওয়া শুরু করেন।

About Syful Islam

Check Also

বড় দুঃসংবাদ মুস্তাফিজের জন্য, চুক্তি বাতিল, গ্রেপ্তার তামিম

বেশ ঘটা করেই শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর এলপিএলে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। এর মালিক ছিলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *