Saturday , June 15 2024
Home / Countrywide / বাবার প্রয়াণের তথ্য উদঘাটনে এবার আ.লীগের শীর্ষ এক নেতার রিমান্ড দাবি করলেন রেজা কিবরিয়া

বাবার প্রয়াণের তথ্য উদঘাটনে এবার আ.লীগের শীর্ষ এক নেতার রিমান্ড দাবি করলেন রেজা কিবরিয়া

শাহ এ এম এস কিবারিয়া একধারে বাংলাদেশী অর্থনীতিবিদ, কুটনীতিবিদ ও রাজনীতিবিদ ছিলেন। তিনি আওয়ামীলীগের ( League ) ( Awami League ) (১৯৯৬-২০০১) মেয়াদকালে অর্থমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেন। পরে ২০০৫ সালের দিকে তিনি তার নির্বাচনী এলাকা সিলেটের হবিগঞ্জে ( Habiganj ) গ্রেনে /”ড হাম”লায় প্রয়াত হন। দীর্ঘ দিন ধরে পিতার প্রাণনাশ ঘটনোর বিচার না পাওয়া অসন্তোষ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় মন্তব্য করলেন।

আওয়ামী লীগের ( League ) যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফকে ( Hanif ) ( Mahbubul Alam Hanif ) রিমান্ডে নেওয়ার দাবি জানিয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ডঃ রেজা ( Dr. Reza ) কিবরিয়া। তিনি মনে করেন, হানিফকে ( Hanif ) রিমান্ডে নেওয়া হলে তার বাবা সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস ( Shah AMS ) কিবরিয়ার খু /নিদের সম্পর্কে তথ্য পাবেন। ফে”সবুকে এক ভিডিও বার্তায় হানিফের বক্তব্যের প্রতিক্রিয়ায় ড. রেজা এসব কথা বলেন।

মঙ্গলবার হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ প্রতিনিধিদের এক সভায় বক্তব্য রাখেন হানিফ।

এ সময় তিনি বলেন, শাহ এএমএস ( Shah AMS ) কিবরিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ( Sheikh Hasina ) অর্থমন্ত্রী ও এমপি করেছিলেন। বিএনপি-জামায়াতের গ্রে ”/নেড হা”/মলায় তিনি প্রয়াত হন। কিবরিয়ার ছেলে রেজা বাবার ( Reza' father ) খু /নি বিএনপি-জামায়াতের সঙ্গে হাত মিলিয়ে দেশবিরোধী ষড়যন্ত্র করছে।

প্রসঙ্গত, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবারিয়া আওয়ালীগের ( Shah AMS Kibaria Awalig ) ( League ) শীর্ষ স্থানীয় নেতা ছিলেন। অর্থমন্ত্রী থাকাকালীন সময়ে তিনি দক্ষতার সাথে তার দায়িত্ব পালন করেন। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও তার প্রাণনাশের সাথে জড়িত ব্যক্তিদের বিচার না হওয়ায় অত্যন্ত দুঃখজনক সর্বসাধারনের নিকট। দ্রত সময়ের মধ্যে তদন্তের শেষ করার দাবি রাজনীতি সংশ্লিষ্ট ব্যক্তিসহ সকলের।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *