Saturday , June 15 2024
Home / Sports / আইপিএলের ডাকে সিদ্ধান্ত জানিয়ে দিলেন তাসকিন

আইপিএলের ডাকে সিদ্ধান্ত জানিয়ে দিলেন তাসকিন

বর্তমান বাংলাদেশ দলের গত ( Past )িমুখি বোলার তাসকিন আহমেদ। তিনি একসময় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন। তারপরও তিনি দমে থাকেননি, নিজেকে পুনরায় তৈরি করে নিয়েছেন। যেটা বিভিন্ন সোশ্যাল মিডিয়ার বিবৃতিমূলক বার্তা ও ভিডিও থেকে জানা গেছে। তারপর জাতীয় দলে পুনরায় ফিরে এসে কুড়িয়েছেন অনেক খ্যাতি। খ্যাতির কারণে, এবার চলে গেল আইপিএল পর্যন্ত।

তবে তাসকিন খেলছেন না আইপিএলে। এমনটাই জানিয়ে দিয়েছেন তিনি, বলে জানা গেছে।

রোববার সন্ধ্যায় ঢাকায় ফোন দিয়েছেন গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় ওপেনার এবারের আইপিএলে নতুন দল লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। আমি বাংলাদেশের ( Bangladesh ) ফাস্ট বোলার তাসকিন আহমেদকে ( Taskin Ahmed ) দলে চাই এবং সেটা পুরো মৌসুমের জন্য। প্রস্তাবে রাজি থাকলে দক্ষিণ আফ্রিকার ( South Africa ) বিপক্ষে পরের দুই টেস্টের আগেই তাসকিনকে ভারতে ( India ) চলে আসতে হবে।

গত ( Past )কাল ওয়ান্ডারার্সে দ্বিতীয় ওয়ানডে শেষে ঢাকা থেকে ফোনে খবর পান তাসকিন আহমেদ। তবে বাংলাদেশ দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, দল ও বোর্ডের সঙ্গে প্রস্তাব নিয়ে আলোচনার জন্য তিনি কিছু সময় চেয়েছেন। তবে তাসকিনকে আজকের মধ্যে লখনউ ফ্র্যাঞ্চাইজির কাছে বিষয়টি জানাতে হবে। নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ দলের একজন সদস্য বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট এখন বাস্তবতা। আপনি চাইলেও কাউকে ধরে রাখতে পারবেন না। বিসিবি ( BCB ) সভাপতি নাজমুল হাসানও ( Nazmul Hasan ) বাস্তবতা মেনে নিতে উদার। গত ( Past ) মৌসুমের মতোই শ্রীলঙ্কা ( Sri Lanka ) সিরিজ থেকে বাদ পড়েছেন সাকিব আল ( Shakib Al ) হাসান। এবার প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে পাওয়া যেত না এই তারকাকে। যে কারণে তাসকিনের ছুটি পাওয়ার সম্ভাবনা বেশি বলে জানিয়েছেন দলের প্রধান এই সদস্য।

প্রসঙ্গত ( Past ), তাসকিন আহমেদ বেশকিছুদিন ইনজুরিতে ছিলেন। তারপর সুস্থ হওয়ার পরেও অনেকদিনই তাকে স্কোয়াডে দেখা যায়নি। বিষয়টি নিয়ে ভক্তদের মধ্যে চলেছিল নানান জল্পনা কল্পনা। সেই সবকিছুর অবসান ঘটিয়ে, বলের নিক্ষেপে গত ( Past )ির ঝড় তুলেছিলেন ক্রিকেট পিচে। সেই ঝড় এখনো তুলছেন তিনি। দিনে দিনে নিজেকে পৌঁছে নিচ্ছেন বিশ্বের সেরা গত ( Past )িময় বোলারদের কাতারে। বাংলাদেশ জাতীয় দল ছাড়াও, তিনি বিভিন্ন লীগে ঘরের মাঠে খেলেছেন। আইপিএলের ( IPL ) ডাক পাওয়াটা যেন, তার নিজের কাছে ক্রিকেট ক্যারিয়ারে একটি বড় ধরনে অর্জন।

 

 

About bisso Jit

Check Also

বড় দুঃসংবাদ মুস্তাফিজের জন্য, চুক্তি বাতিল, গ্রেপ্তার তামিম

বেশ ঘটা করেই শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর এলপিএলে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। এর মালিক ছিলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *