Tuesday , June 25 2024
Home / Countrywide / খালেদা জিয়ার এই সম্মান কোনো মানুষের কেড়ে নেয়ার সুযোগ নেই: রেজা কিবরিয়া

খালেদা জিয়ার এই সম্মান কোনো মানুষের কেড়ে নেয়ার সুযোগ নেই: রেজা কিবরিয়া

গত সোমবার  জাতীয় প্রেসক্লাবে ( National Press Club ) চলমান রাজনৈতিক সংকট উত্তরণ শীর্ষ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গনঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা ( Dr. Reza ) কিবরিয়া। ওই সভায় তিনি বিভিন্ন ধরনের রাজনৈতিক বক্তব্য তুলে ধরেন। তিন বলেন, বিএনপির ( BNP ) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ( Begum Khaleda Zia ) সাহস দেখে তিনি অনুপ্রানিত হন। তার বিভিন্ন সাহসিকতার কথাও তুলে ধরেন রেজা কিবরিয়া। ( Reza Kibria. ) তিনি আরও বলেন খালেদা জিয়া প্রকৃত একজন সম্মানিত ব্যক্তি।

একাত্তরে মুক্তিযোদ্ধারা যে স্বাধীনতা অর্জন করেছিলেন তা আজ আর নেই।বাংলাদেশ আজ স্বাধীন নয়। দেশকে স্বাধীন করার জন্য নতুন করে স্বাধীনতা সংগ্রামের সময় এসেছে। আপনারা সবাই এই সং/গ্রামে অংশ নেবেন। ইনশাআল্লাহ আমিও এই সং/গ্রামে থাকব। তিনি বলেন, “আমি এবং আমার দল, গণঅধিকার কাউন্সিলের একমাত্র লক্ষ্য হচ্ছে এ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা।” সেটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সম্ভব। আমাদের অন্যান্য বিষয়ে দ্বিমত হতে পারে. তবে এই সরকারকে দল থেকে নামাতে হবে এবং সুষ্ঠু নির্বাচন চাই- এ বিষয়ে কারও সঙ্গে আমাদের কোনো দ্বিমত নেই। গণঅধিকার পরিষদের আহ্বায়ক বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে তারা দেশকে লুটপাট করছে। তারা কানাডা ( Canada ) ও আমেরিকায় তাদের বাড়ি করেছে।

কোন আয় ছাড়া বাড়ি কিনছেন, বুঝতেই পারছেন। তারা বিশাল কারখানার মালিক, ব্যাংক ( Bank ) ডা/কাতি করছে। অনেক টাকা বিদেশে পাচার করেছে। আপনি এই প্রমাণ দেখতে পাবেন। এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএনপির ( BNP ) ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন ( Hafiz Uddin ) আহমেদ। খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ( Nazrul Islam Khan ), সাংবাদিক নেতা শওকত মাহমুদ ( Shawkat Mahmood ) প্রমুখ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( Mirza Fakhrul Islam Alamgir ), স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

উল্লেখ্য, রেজা কিবরিয়ার এসকল বক্তব্যে মিশ্র পতিক্রিয়া জানিয়েছেন আওয়ামীলীগের বেশ কিছু সহযোগী সংগঠনের নেতাবৃন্দরা। রেজা কিবরিয়া এই অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ের দ্রব্যমূল্যের দাম বাড়ার বিষয়েও আওয়ামী লীগকে ( Awami League ) দোষারোপ করেন। তিনি বাংলাদেশের ( Bangladesh ) মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য ‍ দৃঢ় প্রতিজ্ঞাবধ্য বলে ঘোষণা করেন এই আলোচনা সভায়।

About Nasimul Islam

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *