Saturday , June 15 2024
Home / Exclusive / এবার নিষেধাজ্ঞা সত্ত্বেও বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন মার্কিন সিনেটর বব মেনেন্ডেজের

এবার নিষেধাজ্ঞা সত্ত্বেও বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন মার্কিন সিনেটর বব মেনেন্ডেজের

বাংলাদেশের ( Bangladesh ) সাফল্যের প্রশংসা করেছেন মার্কিন সিনেটর বব মেনেনডেজ। রবিবার ( Sunday ) নিউ জার্সির কাউন্সিলম্যান. নুরুন নবীর ( Nurun Nabi ) আমন্ত্রণে মার্কিন সিনেটর বব মেনেন্ডেজ সম্মানে এক সংবর্ধনার আয়োজন করা হয়। সেখানে তিনি বাংলাদেশের ( Bangladesh ) প্রশংসা করেন। কয়েক বছরের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের মাইলফলক ছুঁয়ে যাবে বলে আশাব্যাক্ত করেন তিনি।

বাংলাদেশের ( Bangladesh ) চলমান অর্থনৈতিক অগ্রগত )ির প্রশংসা করেছেন মার্কিন সিনেটর বব মেনেন্ডেজ। ( Bob Menendez. ) রোববার (২০ মার্চ ( March )) নিউজার্সিতে নুরুন নবীর ( Nurun Nabi ) আমন্ত্রণে মার্কিন সিনেটরের সম্মানে এক সংবর্ধনার আয়োজন করা হয় কাউন্সিলম্যান ড. অনুষ্ঠানে বাংলাদেশের ( Bangladesh ) সাফল্যের প্রশংসা করেন মার্কিন সিনেটর। বাংলাদেশের ( US Senator. Bangladesh ) ( Bangladesh ) সঙ্গে সম্পর্ক উন্নয়নে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করার ব্যাপারেও তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। মার্কিন সিনেটর বলেন, দক্ষিণ ( South ) এশিয়ায় বাংলাদেশের ( Bangladesh ) সাফল্যের গল্প লেখা হয়েছে। গত  ৫০ বছরে বাংলাদেশ একটি উদীয়মান মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

কয়েক বছরের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের মাইলফলক ছুঁয়ে যাবে। তিনি বলেন, জাতীয় ও আঞ্চলিক ইস্যুতে বাংলাদেশ একটি পরীক্ষিত অংশীদার। উগ্র”বাদ দমনেও বাংলাদেশ একটি ভালো অংশীদার। তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ( Bangladesh United States ) ( Bangladesh ) মেধাবী মানব সম্পদের প্রশংসা করেন। তিনি বৈদেশিক বাজারে পোশাক রপ্তানিতে বাংলাদেশের ( Bangladesh ) অবদানের কথা তুলে ধরেন। একই সঙ্গে ভবিষ্যতের প্রবৃদ্ধির জন্য বাংলাদেশের ( Bangladesh ) অপার সম্ভাবনার কথাও উল্লেখ করেন মার্কিন সিনেটর। এ সময় নিউ জার্সির বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ( Bangladesh United States ) ( Bangladesh ) মেধাবী মানব সম্পদের প্রশংসা করেন। তিনি বৈদেশিক বাজারে পোশাক রপ্তানিতে বাংলাদেশের ( Bangladesh ) অবদানের কথা তুলে ধরেন। মার্কিন সিনেটর ভবিষ্যতে প্রবৃদ্ধির জন্য বাংলাদেশের ( Bangladesh ) অপার সম্ভাবনার কথাও উল্লেখ করেন।

About Syful Islam

Check Also

হাত ঘুরে ৩-৪ বার সৌদি আরবে বিক্রি হচ্ছেন বাংলাদেশি নারী শ্রমিক, যারা করছে এই কাজ

সৌদি আরবে তিন-চারবার বিক্রি হচ্ছে বাংলাদেশি নারী শ্রমিক।এজেন্সি থেকে কফিল, কফিল থেকে আবারও স্থানীয় বাসিন্দা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *