Monday , June 24 2024
Home / Countrywide / সচিবের ফোন রিসিভ না করায় বিপাকে নির্বাহী প্রকৌশলী

সচিবের ফোন রিসিভ না করায় বিপাকে নির্বাহী প্রকৌশলী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পটুয়াখালী ( Patuakhali ) সফরের আগের দিন সচিবের ফোন রিসিভ না করায় বরিশাল গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে তাৎক্ষণিক বদলি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। রোববার সকাল ১১টার ( Sunday 11 .m. ) ( ১১টার ) দিকে গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বদলি করার বিষয়টি প্রকাশিত হয়েছে। তবে প্রকৌশলী জেরাল্ড গনমাধ্যেম কর্মীদের বলেন আমি খুব শীঘ্রই নতুন কর্মক্ষেত্রে যোগদান করব।

সচিবের ফোন রিসিভ না করায় বরিশাল গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড আলিবোর গুদাকে তাৎক্ষণিক (স্ট্যান্ড রিলিজ) বদলি করা হয়েছে। রোববার সকাল ১১টায় বদলির বিজ্ঞপ্তি জারি করে ওইদিন বিকেল ( Afternoon )ে ঝিনাইদহে ( Jhenaidah ) নির্বাহী প্রকৌশলী পদে যোগদানের নির্দেশ দেওয়া হয়। অলিভার জানান, তিনি ৩ বছর ধরে বরিশালে ( Barisal ) কাজ করছেন। নিয়মিত বদলির অংশ হিসেবে তাকে ঝিনাইদহে ( Jhenaidah ) পদায়ন করা হয়েছে। আমি এখনো ঝিনাইদহে ( Jhenaidah ) জয়েন করিনি। আমি খুব শীঘ্রই নতুন কর্মক্ষেত্রে যোগদান করব।

বরিশাল গণপূর্তের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করতে সোমবার পটুয়াখালী ( Patuakhali ) যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ( Sheikh Hasina. ) তার সফরের প্রস্তুতি তদারকির অংশ হিসেবে রোববার সকালে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা বরিশালে ( Barisal ) আসেন। তাদের আসার আগের দিন শনিবার গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার ( Shahid Ullah Khandaker ) বরিশাল গণপূর্তের নির্বাহী প্রকৌশলী অলিভার গুদাকে ফোন করেন। কিন্তু নির্বাহী প্রকৌশলী কল রিসিভ করেননি।

সূত্র জানায়, গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার ( Shahid Ullah Khandaker ) বিমানবন্দরে অলিভার গুদার কাছে ফোন না তোলার কারণ জানতে চান। এ সময় অলিভার গুদা জানান, তিনি কোনো ফোন পাননি। এর পরিপ্রেক্ষিতে রোববার সকাল ১১টায় গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আক্তার ( Mohammad Shamim Akhter ) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অলিভার গুদাকে ওইদিন বিকেল ( Afternoon ) ৫টার মধ্যে ঝিনাইদহে ( Jhenaidah ) যোগদানের নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়েছে, জনস্বার্থে নির্বাহী প্রকৌশলী অলিভার গুদাকে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, গণপূর্ত সচিবের ফোন রিসিভ না করায় বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড অলিভার গুদাকে ( Gerald Oliver Guda ) বদলির আদেশ দেওয়া হয়েছে। উক্ত আদেশের ৪ ঘন্টার ভিতরে তাকে নির্বাহী প্রকৌশলী পদে, ঝিনাইদহ গণপূর্ত অধিদপ্তরে ( Jhenaidah Public Works Department ) যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। রোববার বেলা ১১টার ( ১১টার ) দিকে গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আক্তার ( Mohammad Shamim Akhter ) স্ট্যান্ড রিলিজ করে এ প্রজ্ঞাপন জারি করেন। ওইদিন বিকাল ৫টার মধ্যে দায়িত্ব হস্তান্তর ও বদলির কাজে যোগদানের নির্দেশ দেওয়া হয় প্রজ্ঞাপনে। শাস্তিমূলক বদলির বিষয়টি একদিন গোপন রাখা হলেও সোমবার রাতে তা প্রকাশ্যে আসে।

About Syful Islam

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *