Monday , June 24 2024
Home / Countrywide / বিএনপির এই উদ্যোগটাকে আমি সাধুবাদ জানাই: তথ্যমন্ত্রী

বিএনপির এই উদ্যোগটাকে আমি সাধুবাদ জানাই: তথ্যমন্ত্রী

বর্তমান সরকার ( Government ) ক্ষমতায় আসার পর থেকে, বেশ কয়েক বছর ধরেই বিএনপি ( BNP ) হরতাল-অবরোধের নামে দেশে অরাজকতা ও অস্থিরতা সৃষ্টি করেছে। এইরকম অরাজকতা ও অস্থিরতা বিশ্বের কোথাও দেখা যায়নি। যাত্রীবাহী বাসে অগ্নিকা”ণ্ড, ট্রাকের ড্রাইভার ও হেলপারকে ঘুমানো অবস্থায় আ’/ক্রমণ। এমনকি মৃ’/ত্যুপথযাত্রী রোগী ও অ্যাম্বুলেন্সের ভিতর থেকে নিস্তার পায়নি। এসব ঘটনাকে কেন্দ্র করে, অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল অনেক পরিবহন ব্যবসায়ীসহ সাধারণ মানুষ। এমনই অভিযোগ তুলে ধরেছেন সরকার ( Government ) দলীয় কিছু নেতা। নেতারা আরো দাবি তুলেছেন, দ্রুততার সহিত বিচার ট্রাইবুনাল গঠন করে জনগণকে ন্যায্য বিচার উপহার দেওয়ার।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ( Dr. Hassan Mahmud ) বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে মানুষকে জীবন্ত পুড়ি’য়ে মা’/রার ঘটনায় বিএনপি ( BNP ) নেতাদের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে হওয়া উচিত। মঙ্গলবার (২২ মার্চ ( March ) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপি ( BNP ) নেতারা রাজনৈতিক উদ্দেশ্যে জীবন্ত মানুষের ওপর যেভাবে অ/গ্নিসং’যোগ করেছে তা সমসাময়িক বিশ্বের কোথাও ঘটেনি। বিশ্বের অনেক দেশেই জাতিগত সং’/ঘাত রয়েছে, সেখানে এমন ঘটনা ঘটেছে। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে জীবন্ত মানুষকে পুড়ি’/য়ে ফেলেছেন, ঘুমন্ত ট্রাক চালককে হ’/’ত্যা এবং স্কুলগামী শি”শুকে বো’/’মা হাম’/লার ঘটনা পৃথিবীর কোথাও ঘটেনি।

তবে এদেশে এ ধরনের ঘটনা ঘটিয়েছে বিএনপি। আমি ব্যক্তিগতভাবে মনে করি দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাদের বিচার হওয়া উচিত। হাছান মাহমুদ বলেন, বিএনপি এমন একটি কমিশন বা ব্যবস্থা চায় যা বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য আগাম নিশ্চয়তা দেবে। এমন আশ্বাস পেলে হয়তো তারা সমাধানের পথ বের করবেন। নির্বাচন কমিশন সুশীল সমাজসহ সবার সঙ্গে বসে থাকার বিষয়টি খুবই ইতিবাচক। সেখানে কেউ যেতে পারবে কি যাবে না, এটা তার ব্যক্তিগত ইচ্ছা বা অনিচ্ছার বিষয়। তাদের উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। আমরা অবশ্যই সবার অংশগ্রহণের মাধ্যমে দেশে একটি অর্থবহ ও সুন্দর নির্বাচন চাই। সেখানে বিএনপিসহ সব দল অংশগ্রহণ করুক। তবে তারা অংশগ্রহণ করবে কি না করবে সেটা তাদের নিজেদের দলের বিষয়। বিএনপি আসলে নির্বাচনকে ভয় পায়। এ কারণে তারা বরাবরই নির্বাচন নিয়ে নেতিবাচক কথা বলে আসছেন।

তথ্যমন্ত্রী বলেন, এরকম অস্থির ও অরাজক পরিস্থিতি আগে-পরে আমাদের দেশে কখনো হয়নি। বিষয়গুলো ছিল সমাজের মানুষের জন্য অত্যন্ত ভীতসন্ত্রস্থ ব্যাপার। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারাই জানে, জীবন থেকে তারা কি হারিয়েছে।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *