Tuesday , June 25 2024
Home / Countrywide / এবার তারেক রহমানের ওপর নিষেধাজ্ঞা নিয়ে কথা বললেন হানিফ

এবার তারেক রহমানের ওপর নিষেধাজ্ঞা নিয়ে কথা বললেন হানিফ

দীর্ঘদিন ধরে বিএনপির ( BNP ) ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ওপর যুক্তরাষ্ট্রের ( United States ) নিষেধাজ্ঞা রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম ( Mahbub ul Alam ) হানিফ। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে বিএনপির ( BNP ) কেন এত মাথা ব্যথা। তাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসনকে অনেক আগে থেকেই য়ুক্তরাষ্ট্র নিষিদ্ধ করে রেখেছে। আইনশৃঙ্খলাবাহীনীদের সম্পর্কে কথা বলার আগে নিজের দিকে তাকিয়ে বলুন, এমন মন্তব্য করেন তিনি।

মাহবুব-উল-আলম হানিফ মঙ্গলবার ( Tuesday ) ধানমন্ডিতে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত সুধী সমাবেশে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলাম দেশবিরোধী অপশক্তি। আমাদের সরকার ( Government ) যখন যুদ্ধাপরাধীদের ফাঁসি দিচ্ছিল, তখন এই রাজাকারদের পক্ষে পাকিস্তানের পার্লামেন্টে ( Parliament Pakistan ) আনুষ্ঠানিকভাবে একটি শোক প্রস্তাব পাস হয়। আর বিএনপি এই দেশবিরোধী অপশক্তির সহযোগী হিসেবে কাজ করছে।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের ( Bangladesh Islamic Unity ) চেয়ারম্যান মিসবাহুর রহমান ( Misbahur Rahman ) চৌধুরী।

তিনি বলেন, একটি মহল ইচ্ছাকৃতভাবে রাষ্ট্রীয় সেনাবাহিনী, র‌্যাব ( Radhab ) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। জাতিসংঘ ( United Nations ) শান্তিরক্ষা মিশনে আমাদের সেনাবাহিনীর ( army ) সদস্যরা সফলতার সাথে দেশের সুনাম বয়ে আনছে, স্বাধীনতাবিরোধী শক্তি ও তাদের সহযোগীরা প্রতিনিয়ত অপপ্রচার চালিয়ে এসব বাহিনীর সুনাম ক্ষুণ্ন করার চেষ্টা করছে। আমরা দীর্ঘদিন ধরে সরকার ( Government )কে বলে আসছি রাষ্ট্রীয় ভাবমূর্তি রক্ষায় আন্তর্জাতিক অঙ্গনে লবিস্ট নিয়োগ করতে হবে। দেরিতে হলেও সরকার ( Government ) আমাদের কথা শুনেছে। তাই আমরা লবিস্ট নিয়োগের জন্য সংস্থাকে সাধুবাদ জানাই।

মিসবাহুর রহমান চৌধুরী পবিত্র রমজান মাসের আগেই নিরপরাধ আলেমদের মুক্তি দাবি করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক বিচারপতি মমতাজ উদ্দিন বলেন, স্বাধীনতা যু”দ্ধের সময় থেকেই ষড়যন্ত্রকারীরা এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। এখনো ষড়যন্ত্র হচ্ছে দেশের বিরুদ্ধে, দেশের মানুষের বিরুদ্ধে। সেই ষড়যন্ত্র আমাদের মোকাবেলা করতে হবে। দেশের স্বার্থে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, আল্লামা রুহুল আমিন খান, আল্লামা আবদুর রহমান, মাওলানা মোশাররফ হোসেন মাহমুদ, মাওলানা বোরহান উদ্দিন, মাওলানা তাজুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, বর্তমানে রাজনীতে পরস্পর বিরোধী বক্তব্য কালচারে পরিনত হয়েছে। এই পরিবেশ থেকে সব রাজনৈতিক দলকে বেরিয়ে আসতে হবে। সকল রাজনৈতিক দলকে দেশের মানুষের কল্যানে কাজ করতে হবে বলে রাজনৈতিক বিশ্লেষকদের মন্তব্য। দেশের মানুষকে নিয়ে চিন্তাভাবনা করা ও তাদের কল্যান করায় রাজনীতিবিদের কাজ হওয়া উচিত বলে মনে করেন সমাজের সকল শ্রেনীর মানুষের।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *