Saturday , June 15 2024
Home / Countrywide / বেলালের পদাবনতি, কেন্দ্রীয় বিএনপির রদবদলে নতুন দুই নেতার ঠাঁই

বেলালের পদাবনতি, কেন্দ্রীয় বিএনপির রদবদলে নতুন দুই নেতার ঠাঁই

বিএনপির ( BNP ) কেন্দ্রিয় কমিটির রদবদল হয়েছে বলে সামাজিক গনমাধ্যেমে বিষয়টি প্রকাশিত হয়েছে। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক প্রশিক্ষণ সম্পাদক তরিকুল ( Tariqul ) ইসলাম তেনজিং ও ছাত্রদল ( Student group ) কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারীকে বিএনপির ( BNP ) জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। দুই মনোনয়নপ্রত্যাশীকে বিএনপির ( BNP ) কেন্দ্রীয় কার্যালয়ে সংযুক্ত করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিএনপির ( BNP ) কেন্দ্রীয় কার্যালয়ের এক নেতাকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। জাতীয় নির্বাহী কমিটির সহ-সম্পাদক পদ থেকে বেলাল আহমেদকে ( Belal Ahmed ) অপসারণ করা হয়েছে। জাতীয় নির্বাহী কমিটির পল্লী সরকার বিষয়ক সহকারী সচিব পদে তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। বেলাল আহমেদের কর্মকাণ্ডে ক্ষোভ থেকে বিএনপির ( BNP ) হাইকমান্ড এ সিদ্ধান্ত নিয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। এ কারণে তাকে সহকারী সচিবের গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারণ করা হয়েছে।

মঙ্গলবার বিএনপির ( BNP ) কেন্দ্রীয় যুগ্ম দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন ( Muhammad Munir Hossain ) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বেলাল আহমেদকে ( Belal Ahmed ) যুগ্ম দফতর সম্পাদক থেকে গ্রাম সরকার বিষয়ক উপ-সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। এছাড়া জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তরিকুল ( Tariqul ) ইসলাম তেনজিং ও ছাত্রদল ( Student group ) কেন্দ্রীয় সংসদের সাবেক দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারীকে বিএনপির ( BNP ) জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। তরিকুল ( Tariqul ) ও আবদুস সাত্তারকে ( Abdus Sattar ) বিএনপির ( BNP ) কেন্দ্রীয় কার্যালয়ে সংযুক্ত করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, বেলাল আহমেদকে ( Belal Ahmed ) বিএনপির ( BNP ) কার্যনির্বাহী কমিটির সহ-সম্পাদক পদ থেকে পল্লী সরকারের ( village government ) সহ-সম্পাদক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া দুজনকে বিএনপির ( BNP ) জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবেও মনোনীত করা হয়েছে। সোমবার ( Monday ) বিএনপির ( BNP ) দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

About Syful Islam

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *