Tuesday , June 25 2024
Home / Countrywide / অভিনেত্রী আনোয়ারাকে নিয়ে দুঃখ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

অভিনেত্রী আনোয়ারাকে নিয়ে দুঃখ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ( Sheikh Hasina. ) আজ বুধবার ( Today Wednesday ) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে কার্যত যোগ দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান করেন। তার পক্ষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। মোট ২৭টি বিভাগে মোট ৩০টি পুর’স্কার দেওয়া হয়েছে।

বিজয়ীদের তালিকা আগেই ঘোষণা করা হয়েছিল। আজ ২৩ মার্চ ( March ) জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হচ্ছে। সকাল ( morning ) ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ উপস্থাপনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারি রোগের পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না। গণভবন থেকে কার্যত প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন তিনি। এ কারণে অনুষ্ঠানের শুরুতেই শিল্পীদের উদ্দেশে দুঃখ প্রকাশ করেন তিনি।

দুপুর ( Noon ) ১২টায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অভিনেত্রী আনোয়ারের ( Anwar ) হাতে আজীবন সম্মাননা তুলে দেওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। তবে শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি আনোয়ারা। রাষ্ট্রপতির পক্ষে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের ( Dr. Hasan Mahmud ) কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন আনোয়ারের ( Anwar ) মেয়ে মুক্তি। আনোয়ারাকে মঞ্চে না দেখার কারণ জানতে চান প্রধানমন্ত্রী। অভিনেত্রী অসুস্থ জেনে তিনি দুঃখ পেয়েছিলেন। প্রধানমন্ত্রী বলেন, আনোয়ারা আজ আসতে পারেননি। আনোয়ারা অসুস্থ তা জানতাম না। শুনে খুব খারাপ লাগলো। আমি তার দ্রুত আরোগ্য কামনা করছি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারের ( Anwar ) যেকোনো সহযোগিতায় পাশে থাকবেন বলেও জানান।

উল্লেখ্য,  জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ভার্চুয়াল ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ( Sheikh Hasina. ) তিনি অসহায় শিল্পীদের জন্য কল্যাণ তহবিলের কথাও বলেছেন। তিনি বলেন, শিল্পী ও কলাকুশলীদের জন্য একটি ট্রাস্ট তৈরি করেছি। যারা বিত্তবান আছেন তারা সবাই এই তহবিলে সাহায্য করবেন। আমি সবাইকে আহ্ববান জানাচ্ছি। দুপুর ( Noon ) ১২টায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অভিনেত্রী আনোয়ারের ( Anwar ) হাতে আজীবন সম্মাননা তুলে দেওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়।

About Syful Islam

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *