Tuesday , June 25 2024
Home / International / ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হবে ইমরান খানকে জানা গেল কারণ

৫০ হাজার টাকা জরিমানা গুনতে হবে ইমরান খানকে জানা গেল কারণ

সাম্প্রতিক সময়ে পাকিস্থানে উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় জেলা পরিষদ নির্বাচনের প্রচারণা চলছিল। তবে এই নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনার কিছু কিছু বিধি নিষেধ জারি করেন।সেখানে উল্লেখ ছিল পাকিস্তানের ( Pakistan ) কেন্দ্রীয় আইনসভার কোনও সদস্য এ নির্বাচনে উপস্থিত থাকতে পারবেন না।

কিন্তু নির্বাচন কমিশন এই আদেশ জারি করার একদিন পর ইমরান খান সোয়াতে তার দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের ( Pakistan ) (টিআইপি) একটি সমাবেশে উপস্থিত ছিলেন। তিনি সোয়াতের জনগণকে সেখানে তাদের দলের প্রার্থীকে বিজয়ী করার আহ্বান জানান।

পাকিস্তানের ( Pakistan ) ন্যাশনাল একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, ইমরানের বিরুদ্ধে এর আগে সোয়াত জেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল। তবে নির্বাচন কমিশন শুধুমাত্র সেবার নোটিশ জারি করে পাকিস্তানের ( Pakistan ) প্রধানমন্ত্রীকে সতর্ক করেছিল।

এদিকে, নির্বাচন কমিশনের জরিমানা আদেশের বিরুদ্ধে ইতিমধ্যেই ইসলামাবাদ হাইকোর্টে পিটিশন ( Petition Islamabad High Court ) দাখিল করেছে টিআইপি হাইকমান্ড। তিনি বলেন, “পাকিস্তানের ( Pakistan ) নির্বাচনী প্রচার আইনে সাম্প্রতিক পরিবর্তনের কারণে ইসিপির ( ECP ) আদেশ ভিত্তিহীন।”

তবে নির্বাচনী বিধি লঙ্ঘনের দায়ে পাকিস্তানের ( Pakistan ) প্রধানমন্ত্রী ইমরান খানকে ( Imran Khan ) ৫০,০০০ টাকা জরিমানা করেছে নির্বাচন কমিশন। এ বিষয় নিয়ে সাম্প্রতিক সময়ে যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনার সৃষ্টি হয়।

About Nasimul Islam

Check Also

১৮ জুন শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ

একজন ভারতীয় জ্যোতিষী ভবিষ্যদ্বাণী করেছেন যে ১৮ জুন তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে পারে। সোশ্যাল মিডিয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *