Saturday , June 15 2024
Home / Countrywide / এবার ওবায়দুল কাদেরকে তওবা করে ক্ষমা চাইতে বললেন ফখরুল

এবার ওবায়দুল কাদেরকে তওবা করে ক্ষমা চাইতে বললেন ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( Mirza Fakhrul Islam Alamgir ) একজন বাংলাদেশি রাজনীতিবিদ। তিনি বর্তমানে বাংলাদেশের ( Bangladesh ) বিএনপি মহাসচিবের দায়িত্ব পালন করছেন। তিনি একজন নিষ্ঠাবান রাজনীতিবীদ। বাংলাদেশের ( Bangladesh ) জাতীয়বাদী দলের প্রতি তার অবদান অপরিসীম। অন্যদিকে ওবায়দুল কাদের ( Obaidul Quader ) বাংলাদেশ আওয়ামী লীগের ( Bangladesh Awami League ) সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী। সম্প্রতি এক সংবাদ মাধ্যমে জানা গেছে, সেতুমন্ত্রীকে তার কৃতকর্মের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( Mirza Fakhrul Islam Alamgir ) তওবা করে জনগণের কাছে ক্ষমা চাইতে বললেন।

সরকার ( Government )ের মদদপুষ্ট ব্যবসায়ীরা সিন্ডিকেট তৈরি করে দ্রব্যমূল্য বাড়াচ্ছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( Mirza Fakhrul Islam Alamgir ) বলেছেন, এ কারণে জনগণ দুঃসহ অবস্থার মধ্যে পড়েছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পেশাজীবী সমন্বয় কমিটির উদ্যোগে ‘স্বাধীনতা সংগ্রামে পেশাজীবীদের ভূমিকা: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, যখন মানুষ টিসিবির ট্রাকের লাইনে দাঁড়িয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের জন্য আহাজারি করছে সেই সময়ে আবার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে। দেশে গ্যাসের মজুদ থাকা সত্ত্বেও তা উত্তোলন ও বিতরণে অপচয় রোধে কোনো ব্যবস্থা সরকার ( Government ) নেয়নি। এখন দাম বাড়াতে গণশুনানি করছে। উদ্দেশ্যে এই গ্যাস বিদেশ থেকে আমদানি করা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘ওবায়দুল কাদের বলেছেন, আমাদেরকে না-কি তওবা করে নির্বাচনে যাওয়ার চেষ্টা করতে হবে। আমি তাকে বলতে চাই, জনগণের কাছে তওবা করে ক্ষমা ভিক্ষা চান আপনাদের কৃতকর্মের জন্য। যে অন্যায় পাপ করেছেন, সেই পাপের জন্য জনগণের কাছে কর জোরে ক্ষমা ভিক্ষা চান এবং ক্ষমা ভিক্ষা চেয়ে পদত্যাগ করুন। নিরপেক্ষ সরকার ( Government )ের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। নইলে পালাবার পথ খুঁজে পাবেন না।

পেশাজীবী সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনের ( AZM Zahid Hossain ) সভাপতিত্ব এবং সদস্য সচিব রিয়াজুল ইসলাম রিজুর পরিচালনায় আলোচনা সভায় কল্যান পার্টির ( welfare party ) সভাপতি সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ( Syed Muhammad Ibrahim ), বিএনপির ( BNP ) কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, পেশাজীবী নেতা অ্যাডভোকেট ফজলুর রহমান, সিরাজ উদ্দিন আহমেদ ( Siraj Uddin Ahmed ), শওকত মাহমুদ ( Shawkat Mahmood ), আব্দুল কুদ্দুস ( Abdul Quddus ), এম আবদুল্লাহ ( M Abdullah ) প্রমুখ।

দন্ধ আর কোন্দল রাজনীতে একটি দৈনন্দিন বিষয়। দেশের বর্তমান বাজার পরিস্থিতর কথা তুলে ধরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( Mirza Fakhrul Islam Alamgir )। ( Alamgir. ) তিনি বলেছেন দেশের মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস পারছে না কিনতে আর তাছাড়া গ্যাসের দামও বৃদ্ধি পাচ্ছে। বলতে গেলে দেশের মানুষ এখন দিশেহারা। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যেভাবে হুহু করে বাড়ছে তাতে আগামীদিন গুলোতে এটা সাধারন মানুষের ক্রয় ক্ষমতা ছাড়িয়ে যাবে।

About bisso Jit

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *