Saturday , June 15 2024
Home / Countrywide / টাঙ্গাইলের মহাসড়ক এখন সয়াবিন তেলের নদী

টাঙ্গাইলের মহাসড়ক এখন সয়াবিন তেলের নদী

টাঙ্গাইল মহাসড়কে উত্তরবঙ্গগামী ( Going North Bengal ) সয়াবিন তেলের একটি ট্রাক চাকা ভেঙে উল্টে গেছে।বৃহস্পতিবার২৪ মার্চ সকাল সাড়ে ১১টার ( ১১টার ) দিকে ঢাকা ( Dhaka )-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের আশেকপুর বাইপাস ( Ashekpur Bypass ) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতের ঘটনা না ঘটলেও ট্রাকের ড্রাম থেকে সয়াবিন তেল মহাসড়কে পড়ে যান চলাচলে বিঘ্ন ঘটায়।

আজ বৃহস্পতিবার ২৪ মার্চ ( March ) টাঙ্গাইলে ( Tangail ) সয়াবিন তেলের একটি ট্রাক থেকে প্রায় ১১ টন সোয়াবিন তেলের ড্রাম রাস্তায় পয়ে যায়। ঘটনার সময় আনুমানিক সকাল ( morning ) ১১ টা ৩০ মিনিট। এ ঘটনা নিয়ে ট্রাক চালক আতোয়ারকে ( Atowar ) জিজ্ঞাসাবাদ করেন পুলিশ। ( police. ) তিনি জানান, চট্টগ্রাম ( Chittagong ) থেকে নওগাঁ ( Naogaon ) যাওয়ার পথে টাঙ্গাইল বঙ্গবন্ধু মহাসড়কের আশেকপুর বাইপাস ( Ashekpur Bypass Tangail Bangabandhu Highway ) ( Ashekpur Bypass ) এলাকায় পৌঁছালে ট্রাকের সামনের চাকা ফেটে যায়। ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। ট্রাকে ১১ টন সয়াবিন তেল ছিল।

পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন ( Billal Hossain ) এক জনপ্রিয় সংবাদ মাধ্যমকে জানান, দুর্ঘটনায় জড়িত ট্রাকটি সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। যান চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়কের যে অংশে তেল ছড়িয়ে পড়েছে সেখানে বালি দেওয়া হবে।

এসআই আরও বলেন, মহাসড়ককে যানজটমুক্ত রাখতে ঢাকা ( Dhaka ) থেকে উত্তরবঙ্গগামী ( Going North Bengal ) সব পরিবহনকে তিন চাকার জন্য ব্যবহৃত আন্ডারপাস ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছে। দুর্ঘটনার কারণে মহাসড়কে কোনো যানজট ছিল না।

উল্লেখ্য, এই ঘটনায় রাস্তা ব্লগ থাকলেও তেমন যানজট দেখা যায়নি। ওই রাস্তা দিয়ে চলমান যানবাহনকে পার্শ্বের তিন চাকা বিশিষ্ট রাস্তা দিয়ে যাওয়ার জন্য উন্মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ। ( police. ) এই ঘটনা কত টাকা পরিমাণ অর্থ ক্ষ/তিগ্রস্ত হয়েছে তার কোন তথ্য এখনো অস্পষ্ট।

About Nasimul Islam

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *