Saturday , June 15 2024
Home / Entertainment / এটাই অকৃতজ্ঞদের শাস্তি সাকিবকে সমর্থন করে: আসিফ

এটাই অকৃতজ্ঞদের শাস্তি সাকিবকে সমর্থন করে: আসিফ

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে চলছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ( Bangladesh-South Africa ) ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। সিরিজ নির্ধারণী ম্যাচে জিতলে ইতিহাস গড়বে টাইগাররা। অপরদিকে দেশে মা, শাশুড়ি, দুই মেয়ে ও ছেলে অসুস্থ থাকলেও দক্ষিণ আফ্রিকায় থেকে এই ম্যাচ খেলছিলেন সাকিব। সব মিলিয়ে পরিবারে খুব সংকটময় মুহূর্তে ম্যাচ খেলছেন টাইগার অলরাউন্ডার। সামাজিক যোগাযোগ মাধ্যেমে অনেকেই তার প্রশংসা করছেন। এই সিদ্ধান্তের জন্য বিসিবিও ( BCB ) সাকিবের প্রশংসা করেছে।

সাকিব আল হাসানের মা, শাশুড়ি ও সন্তান ঢাকায় হাসপাতালে ভর্তি। তা সত্ত্বেও আজ (বুধবার ( Wednesday )) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে খেলছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার ( Thursday ) (২৪ মার্চ ) তিনি তার পরিবারের অসুস্থ সদস্যদের দেখতে দেশে ফিরবেন। এদিকে বুধবার ( Wednesday ) (২৩ মার্চ ) বিকেলে ( afternoon ) শাকিব ও তার পরিবারকে নিয়ে দীর্ঘ স্ট্যাটাস দেন বাংলা গানের রাজপুত্র আসিফ ( Asif ) আকবর।

তিনি লিখেছেন, দেশের জন্য কাজ করতে হবে। দেশপ্রেম একটি থ্যাংকস লেস জব। সাকিব আল হাসান – বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। আপনি গত  পঞ্চাশ বছরের বাংলাদেশের ( Bangladesh ) সেরা ইতিহাস। এদেশের কোনো সম্মানিত ব্যাক্তিই তার সম্মান নিয়ে মরেনি, আপনাকেও সেভাবে ঠেলে দেওয়া হয়েছে। আপনার অটল পদচারণা আরও শক্তিশালী হোক। সবাইকে ভালোবাসার প্রয়োজন নেই। আপনার কাজে নিজেকে এমন উচ্চতায় নিয়ে যান যে আপনার পৃথিবীতে না থাকলেও মানুষ আপনার গুণগান গাইতে বাধ্য হয়। এটাই অকৃতজ্ঞদের শাস্তি।

সাকিবের পরিবারের সদস্যদের মঙ্গল কামনা করে আসিফ ( Asif ) লিখেছেন: আমি আপনার এবং আপনার পরিবারের দ্রুত আরোগ্য কামনা করছি। ম্যাচের ফলাফল নিয়ে আমি চিন্তিত নই। আপনি দেশের জন্য হাসপাতালে আপনার পরিবারের সাথে খেলছেন, এই পোস্টটি আপনার আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা।

অবশেষে বাংলা গানের যুবরাজ সাকিবকে ( Yuvraj Shakib ) উদ্দেশ্য করে লিখেছেন, শ্রদ্ধেয় আবুল হাসানের লেখা কবিতার দুটি লাইন আপনার জন্য।

ঝিনুক নীরবে সহো

ঝিনুক নীরবে সহো

ঝিনুক নীরবে সয়ে যাও…..।

উল্লেখ্য, সাকিব আল হাসানের মা শিরিন আক্তারকে ( Shirin Akhtar ) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ছেলে আইজাহ আল হাসান ও ছোট মেয়ে ইরাম হাসানও অসুস্থতাজনিত কারনে তাদের দাদির সাথে একই হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ( Alaina Hassan Aubrey ) সর্দি-জ্বরে ভুগছেন। শাকিবের শাশুড়ি ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ( Combined military hospital ) (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে। এমন পারিবারিক সংকটের মধ্যেও দেশের হয়ে সাকিব খানের ( Shakib Khan ) খেলার বিষয়কে কেন্দ্র করে বিসিবিসহ দেশের সর্বস্থরের মানুষ তাকে প্রশংসিত করেছে।

About Syful Islam

Check Also

রাজ-বুবলীর বিয়ে, নেট দুনিয়া তোলপাড়

ঢালিউডের জনপ্রিয় দুই তারকা শরিফুল রাজ ও শবনম বুবলীকে বিয়ে করিয়ে দিয়েছে উইকিপিডিয়া! যেখানে বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *