Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / এবার ফখরুলকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন কাদের

এবার ফখরুলকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন কাদের

বিএনপির ২০ হাজার নেতাকর্মী কীভাবে ৬০ লাখে পরিণত হয়েছে তা নিয়ে মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (১৫ এপ্রিল) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ চ্যালেঞ্জ ছুড়ে দেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হলো, তা ৬০ লাখ হয়ে গেল! আমি তাকে সেই তালিকা অবিলম্বে প্রকাশ করার জন্য চ্যালেঞ্জ করছি। অথবা মিথ্যা বলার জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

সরকার পতনের আন্দোলন করার মতো শক্তি ও সাহস বিএনপির নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের জনগণ বিএনপির আন্দোলনকে সমর্থন করেনি। তাই তারা বুঝে গেছে প্রতিবাদ করে লাভ নেই। এছাড়া নড়াচড়া করার ক্ষমতাও তাদের নেই। মানুষ তাদের আন্দোলনে যোগ দেয়নি। ভবিষ্যতেও দেবে না। আন্দোলন করার শক্তি ও সাহস বিএনপির নেই।

পহেলা বৈশাখ নিয়ে বিএনপির মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বাঙালি জাতিসত্তা যে দিনটি পালন করে তা তারা অস্বীকার করে। তারা বাঙালি সংস্কৃতিকে অস্বীকার করে। মুক্তিযুদ্ধকে অস্বীকার করে।

তিনি বলেন, ‘বিএনপি যদি বাঙালি সংস্কৃতিতে বিশ্বাস করত, তাহলে মুক্তিযুদ্ধের চেতনায়ও বিশ্বাস করত। বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালির চেতনায় বিশ্বাস করবে এমনটা আশা করা যায় না। তারা স্বাধীনতা বিরোধী দল। সাম্প্রদায়িক সন্ত্রাসী সংগঠন।

বাংলাদেশের স্বাধীনতাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম হয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। মুক্তিযুদ্ধে বিএনপির কোনো ভূমিকা ছিল না। তখন বিএনপিই ছিল না। তারা মুক্তিযুদ্ধের চেতনা অনুভব করবে না।

About Babu

Check Also

মারা গেছেন ইসলামী আন্দোলনের ঢাকার সাংগঠনিক সম্পাদক অধ্যাপক বেলায়েত

ইসলামী আন্দোলন বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন (৫৫) আর নেই। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *