Saturday , June 15 2024
Home / Sports / বড় দুঃসংবাদ মুস্তাফিজের জন্য, চুক্তি বাতিল, গ্রেপ্তার তামিম

বড় দুঃসংবাদ মুস্তাফিজের জন্য, চুক্তি বাতিল, গ্রেপ্তার তামিম

বেশ ঘটা করেই শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর এলপিএলে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। এর মালিক ছিলেন বাংলাদেশের তামিম রহমান। দলের বিদেশি আইকন করা হয় মুস্তাফিজুর রহমানকে।

গতকাল (মঙ্গলবার) নিলাম থেকে শক্তিশালী দলও গঠন করেছে তারা। কিন্তু একদিন পরেই ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে সব চুক্তি বাতিল করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ফলে মুস্তাফিজের জন্য বড় দুঃসংবাদ।

ক্রিকেট মিডিয়া ক্রিকইনফো জানিয়েছে যে ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম রহমানকে বুধবার দেশটির রাজধানী কলম্বো থেকে গ্রেপ্তার করা হয়েছে। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রক কর্তৃক প্রণীত ২০১৯ সালের অপরাধ প্রতিরোধ আইনের অধীনে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

শ্রীলঙ্কার পুলিশ সূত্রে জানা গেছে, তামিম রহমান ব্রিটিশ বংশোদ্ভূত বাংলাদেশি নাগরিক। কলম্বো থেকে ফ্লাইটে যাওয়ার সময় তাকে আটক করা হয়। তিনি লঙ্কান প্রিমিয়ার লিগে দুর্নীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। তবে বিস্তারিত এখনো জানা যায়নি।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কাই সর্বপ্রথম ম্যাচ ফিক্সিং সংক্রান্ত বেশ কিছু অপরাধকে আইনি ধারায় নিয়ে এসেছে। ২০১৯ সালের নভেম্বরে এই সংক্রান্ত তিনটি অপরাধ প্রতিরোধের বিল দেশটির সংসদে পাস করা হয়। সেসময় জানা গিয়েছিল, আইন প্রণোয়নের আইসিসির দুর্নীতি প্রতিরোধী ইউনিটের সঙ্গে কাজ করেছিল লংকান ক্রীড়া মন্ত্রণালয়।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, “যদিও তামিম রহমানের বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট বিষয়গুলি এখন পর্যন্ত অস্পষ্ট, তবে লঙ্কা প্রিমিয়ার লিগের সততা এবং এই লিগে নিখুঁত কার্যক্রম পরিচালনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। চুক্তি বাতিলের এই সিদ্ধান্তের মূল লক্ষ্য, এলপিএলের মূল্যবোধ ও খ্যাতি বজায় রাখা। সেইসঙ্গে সকল অংশগ্রহণকারীর আচার আচরণ এবং ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ মান নিশ্চিত করা।’

এ বছর ডাম্বুলার মালিকানা কিনে নেয় বাংলাদেশি কোম্পানি ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। এর মালিক ছিলেন তামিম রহমান। নিলামের আগে ও পরে তাদের শক্তিশালী দল ছিল। মুস্তাফিজ ছাড়াও ডাম্বুলা আফগানিস্তানের আরেক বিদেশি ক্রিকেটার ইব্রাহিম জাদরানকে সরাসরি সই করে কিনেছেন। এছাড়াও স্থানীয় ক্রিকেটারদের মধ্যে দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুসারা, দুশান হেমন্ত এবং প্রবীণ জয়বিক্রমা অন্তর্ভুক্ত ছিলেন।

নিলাম থেকে কেনা প্রথম বিদেশি ক্রিকেটার ছিলেন ইফতেখার আহমেদ। দলে রয়েছেন আরও একজন পাকিস্তানি তরুণ ব্যাটসম্যান হায়দার আলী। এছাড়া আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও করিম জানাতকেও দলে টেনেছিল তারা।

About Nasimul Islam

Check Also

গ্যালরি ভরা দর্শেকের সামনে ভক্তকে চড় মারলেন সাকিব, নেট দুনিয়ায় সমালোচনার ঝড়

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। মাঠ এবং মাঠের বাইরে আলোচনায় থেকেই তিনি। আরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *