Tuesday, January 31, 2023
বাড়িopinionবাংলাদেশ থেকে একজন আইনজীবী কানাডাতে এসেই চলে গেলেন বাংলাদেশের লুটেরাদের বেগমপাড়ায়: মঞ্জুর

বাংলাদেশ থেকে একজন আইনজীবী কানাডাতে এসেই চলে গেলেন বাংলাদেশের লুটেরাদের বেগমপাড়ায়: মঞ্জুর

Ads

কানাডার বেগম পাড়া নিয়ে অনেকে অনেক কথা বলে থাকেন মূলত এর কারন হচ্ছে দুর্নীতিগ্রস্থ অনেক মানুষ বাংলাদেশ থেকে অর্থ পাচার করে সেখানে বাড়ি করেছেন যার কারনে এই বেগম পাড়া নিয়ে আলোচনার কোনো শেষ নেই। এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক মঞ্জুরে খোদা টরিক,নিচে সেটি তুলে ধরা হল –

১। একজন ইউটিউবার আইনজীবী বাংলাদেশ থেকে কানাডার টরন্টোতে প্রথম এসেই গাড়ী নিয়ে সরাসরি চলে গেলেন বাংলাদেশের লুটেরাদের বেগমপাড়ায়। শুধু গেলেনই না তা নিয়ে একাধিক ভিডিও বানিয়ে ইউটিউবে ছাড়লেন। বাংলাদেশের অর্থ আত্মসাৎকারীদের টরন্টোতে আবিষ্কার করে তিনি আত্মতৃপ্তি বোধ করলেন! আসলেই কি তিনি তা করতে পেরেছেন?

ব্যারিস্টার সুমন বাংলাদেশেই থাকেন, তার বাড়ীর পাশেই বাংলাদেশে হাজার হাজার কোটি টাকার লুটেরাদের বাসা-বাড়ী-শিল্প-কারখানা-অফিস। তাদের নিয়ে দেখলাম না একটা ভিডিও বানালেন। তিনি বিলেতে লেখাপড়া করেছেন সেখানে তিনি কোন বেগমপাড়া দেখেননি, সেটা নিয়ে কোন ভিডিও করেননি। আমেরিকাসহ আরো বিভিন্ন দেশে গেছেন কিন্তু কোথাও তার কোন বেগমপাড়া চোখে পরেনি। বিষয়টা বিস্ময়ের বিষয় না?

২। একজন রাজ কর্মচারীর ১৪টি বাড়ীর খবর জানা গেল। এটা নিয়ে অনেক আগে পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেটা নিয়েও সরকার কিছু বলেননি! তারপরো বলি ঐ তাকসিনের এমন ১৪ শত নয় ১৪ হাজার বাড়ী কেনার টাকা মেরে দিয়েও কেউ কেউ দেশে বহাল তবিয়তে আছেন। সেটা থাকে কি করে হয়? কোন শক্তি ও ক্ষমতার জোরে হয়? সেটা নিয়ে ব্যবস্থা কোথায়?

৩। বাংলাদেশ থেকে বৈধভাবে কেউ ‘১০ হাজার ডলারের’ বেশী কেউ বিদেশে নিতে পারে না। তাহলে যারা দেশ থেকে লক্ষ, কোটি ডলার বিদেশে পাচার করে বিভিন্ন শিল্পে বিনিয়োগ করলেন, সে সব সংবাদ দেশ-বিদেশের পত্রিকায় প্রকাশিত হলো, তার বিচার কোথায়? এটা কিভাবে হলো, কিসের শক্তিতে, কোন ক্ষমতায় তা সম্ভব হলো? কেন তার কোন উত্তর নেই? কোথায় সরকার?

৪। বাংলাদেশের অর্থনৈতিক ও ডলার সংকটের কারণে আইএমএফ থেকে ঋণ নেয় হচ্ছে। কেন সরকারকে ঋণ নিতে হবে? যারা বাংলাদেশের টাকা মেরে দিয়েছে সে অর্থ উদ্ধার করতে সমস্যা কোথায়? সেগুলো উদ্ধার করে সংকট মোকাবেলা করতে না পারলে সরকারের কাজ কি? সরকার যদি সংকটে জনগণকে উদ্ধার-রক্ষা করতে না পারে, আরো বিপদে ফেলে, ঋনী করে, তাহলে সে সরকারের দরকার কি?

৫। দেখছি বাংলাদেশে প্রচন্ড শীতে অসহায় মানুষ ও শিশুরা খোলা আকাশের নীচে, ফুটপাতে কষ্ট করছে। তাদের আশ্রয় নেই, খাবার নেই, গরম কাপড় নেই! কেন নেই? তাদের কি অপরাধ? তাদের অপরাধ কি বাংলাদেশে জন্ম নেয়া? মৃত্যুর অভাবে বেঁচে থাকা..?

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments