Sunday, February 5, 2023
বাড়িSportsপ্রতি ম্যাচের আগেই স্ত্রীর সঙ্গে একটি কাজ করেন জনপ্রিয় ক্রিকেটার, তাতেই আসে...

প্রতি ম্যাচের আগেই স্ত্রীর সঙ্গে একটি কাজ করেন জনপ্রিয় ক্রিকেটার, তাতেই আসে সাফল্য

Ads

এই বিশ্বকাপে ভারতের অবস্থান অনেকভালো সহজেই তারা সুপার টুয়েলভে উঠে গেছে এবং সেই সাথে দেখা যাচ্ছে বেশ কয়েকজন ক্রিকেটার এর পরিচিতিও পেয়েছে ব্যাপকভাবে তার মধ্যে একজন হলেন সূর্য কুমার।তার ব্যাটিং দেখে অবাক ক্রিকেট কিংবদন্তীরা। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটসম্যান এই ভারতীয়। সেই সূর্য প্রতিটি ম্যাচের আগে জুটি কৌশল অনুসরণ করে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সূর্যকুমারের স্ত্রী দেবীশা প্রতিটি সফরে সূর্যের সঙ্গে যান।

সূর্য প্রতিটি ম্যাচের আগে একটি রুটিন অনুসরণ করে। অর্থাৎ- খেলা শুরু হওয়ার অনেক আগেই দেবীশা সূর্যের ফোন তার কাছে রেখে যায়। এ কারণে সূর্যের ওপর কোনো অপ্রয়োজনীয় বা অতিরিক্ত চাপ পড়ে না। সূর্য মানসিকভাবে খেলায়। তার একাগ্রতা নষ্ট হয় না।

প্রতি ম্যাচের আগে স্ত্রী দেবীশার সঙ্গে এমন করেন সূর্যকুমার! সূর্যকে জিজ্ঞাসা করা হয়েছিল ম্যাচের ঠিক একদিন আগে তিনি কী গেম প্ল্যান করেন? আপনি কি নেট অনুশীলন করেন নাকি অন্য কোন প্রস্তুতির কৌশল আছে?

জবাবে সূর্যকুমার বলেন, ‘আমি গত ৪ বছর ধরে একই কৌশল অবলম্বন করেছি। এতে আমার অনেক উপকারও হয়েছে। ম্যাচের ঠিক আগে একদিন ছুটি নিয়েছিলাম। দুই দিন আগে শেষ অনুশীলন করেছি।’ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া।

নিজেদের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়েছে তারা। এই ম্যাচে ২৫ বলে ৬১ রান করেন সূর্যকুমার। মারেন ৪টি ছক্কা ও ৬টি চার। তার স্ট্রাইক রেট ২৪৪ । সূর্যই প্রথম ক্রিকেটার যিনি এই বছরের জানুয়ারি থেকে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে ১০০০ রান করেছেন।

উল্লেখ্য, এই বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত খেলে চলেছে ভারত এবং দলটির ক্রিকেটাররাও বেশ উজ্জীবিত।চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছেন সূর্য। এতে তার তিনটি অর্ধশতক রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৮ এবং নেদারল্যান্ডসের বিপক্ষে অপরাজিত ৫১ রান। আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে এখন সূর্যকুমার। পেছনে ফেলেছেন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments