Saturday, February 4, 2023
বাড়িEntertainmentআটলান্টিক মহাসাগরে ঝড়ের কবলে মিথিলা

আটলান্টিক মহাসাগরে ঝড়ের কবলে মিথিলা

Ads

বংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াদ রশীদ মিথিলা। তিনি মুলত ছোট পর্দার একজন নিয়মিত অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি তিনি একটি বিশ্বখ্যাত এনজিও সংস্থায় কাজ করেন চাকরির সুবাদে বিশ্বের নানা প্রান্তে যেতে হয় অভিনেত্রী মিথিলাকে। ‘ব্র্যাক’-এর আর্লি চাইল্ডহুড ডেভেলপম্যান্ট বিভাগের প্রধান তিনি। তার কাজেরই একটি অংশ হিসেবে গত দুই সপ্তাহ তিনি উগান্ডায় বিভিন্ন রকম ট্রেনিং, ওয়ার্কশপ, ফিল্ড ভিজিট শেষ করে উগান্ডা থেকে ওয়েস্ট আফ্রিকার সিয়েরা লিওনে আসেন এখানকার শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একটি আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিষয়ক কর্মশালার আয়োজন করতে।

মিথিলা জানান, গত দুই সপ্তাহ তিনি উগান্ডায় বিভিন্ন রকম ট্রেনিং, ওয়ার্কশপ, ফিল্ড ভিজিট শেষ করে সেখান থেকে ওয়েস্ট আফ্রিকার সিয়েরা লিওনে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একটা আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিষয়ক কর্মশালার আয়োজন করতে আসেন তিনি। কর্মশালা শেষ করেই শুক্রবার রাতেই সিয়েরা লিওন থেকে ঢাকায় যাওয়ার ফ্লাইট ছিল।

মিথিলা কষ্টের কথা বলতে গিয়ে বলেন, শুক্রবার বিকাল থেকেই প্রচণ্ড ঝড়বৃষ্টি। সিয়েরা লিওনের রাজধানী, ফ্রি টাউন ও আটলান্টিক মহাসাগরের তীরে। ঝড়বৃষ্টির কারণে একটু বেশিই চিন্তিত ছিলাম কারণ সমুদ্র যেমন ভালো লাগে, তেমনি উত্তাল সমুদ্র ভয়ও লাগে। সাত ঘণ্টার মতো জার্নি করে কাসাবলঙ্কায় পৌঁছাই। পরবর্তী সময়ে টার্কিশ এয়ারলাইন্সে চড়ে অনেক ঝক্কিঝামেলা পেরিয়ে ঢাকায় আসি।

মিথিলার ভাষ্য, গত তিন সপ্তাহ ধরে মেয়েকে বাড়িতে রেখে, হাজার হাজার মাইল দূরে নানা দেশে গিয়ে বিভিন্ন জনগোষ্ঠীর সঙ্গে কাজ করা, সেটা নিতান্তই জীবিকার তাগিদে; আমোদ-ফুর্তির জন্য নয়। সবসময় সুন্দর ছবি আর ভালো কথাগুলো শেয়ার করি কারণ যা কিছু ভালো আর পজিটিভ বিষয়ই ভাগ করে নিতে চাই। একজন আন্তর্জাতিক উন্নয়নকর্মী হিসেবে আমার কাজ নিয়ে ভীষণ গর্ববোধ করি। তাই পেছনের কঠিন সময়গুলোকেও অভিজ্ঞতা হিসেবেই দেখি।

উল্লখ্য, অভিনয়ের পাশাপাশি ব্যক্তিগট জীবন নিয়েও বেশ আলোচিত সমালোচিত হয়েছেন বাংলাদেশের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলা। ব্যক্তিগত জীবনে তিনি বিয়ে করেছিলেন অভিনেতা এবং কন্ঠশিল্পি তাহসান রহমান খানকে। এর পরে তাদের ঘরে আসে কন্যা সন্তান আইরা। এর পর অবশ্য তাদের সংসার ভেঙ্গে যায় এবং সৃজিতকে বিয়ে করেন তিনি।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments