Tuesday, January 31, 2023
বাড়িSportsবিশ্বকাপে একটি দলের পাহারায় খেলোয়াড়দের বিমানের সাথে এসেছে যুদ্ধবিমান

বিশ্বকাপে একটি দলের পাহারায় খেলোয়াড়দের বিমানের সাথে এসেছে যুদ্ধবিমান

Ads

শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। আর এবারের ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ হলো মধপ্রাচ্চের দেশ কাতার। ইতিমধ্যে দেখা গিয়েছে বিভিন্ন দেশ থেকে ফুটবলাররা কাতারে আসতে শুরু করেছে তবে বিশ্বকাপকে সামনে রেখে শিরোনামে লেউইন্ডস্কির পোল্যান্ড। টুইটারে পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের করা একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় উন্মাদনা শুরু করেছে। বিশ্বকাপ খেলতে কাতারে উড়ে গেছে পোল্যান্ড ফুটবল দল।

সেই বিমানকে পাহারা দিয়ে নিয়ে গিয়েছে দু’টি এফ -১৬ (F-16) ফাইটার জেট। মাঝ আকাশে পোল্যান্ড ফুটবল দলকে নিয়ে যাচ্ছে যে বিমান, তার সঙ্গে আরও দু’টি যু’দ্ধবিমানের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

পোল্যান্ডও রাশিয়া-ইউক্রেন যু_দ্ধে জড়িয়ে পড়েছে। গত মঙ্গলবার রাতে পোল্যান্ডে ক্ষে_পণাস্ত্র হামলায় দুই নাগরিকের মৃ_ত্যু হয়েছে। ইউক্রেন সীমান্ত থেকে চার মাইল দূরে দেশটির পূর্বাঞ্চলে এ হামলার ঘটনা ঘটে। তবে কারা এ হা_ম_লা করেছে তা জানা যায়নি। যদিও অনেকেই মনে করেন এর পেছনে ইউক্রানের হাত রয়েছে। তবে জেলেনস্কির দেশ এই অভিযোগ অস্বীকার করেছে।

যুদ্ধকালীন পরিস্থিতির কারণে পোলিশ কর্তৃপক্ষ আর কোনো ঝুঁকি নিতে অস্বীকার করে। সে কারণেই জ_ঙ্গি বিমানের নিরাপত্তায় ফুটবলারদের কাতারে নিয়ে যাওয়া হয়েছে। মূলত রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যু_দ্ধের কারণে পোলিশ সরকারকে এটি করতে হয়েছিল। এই যুদ্ধের আ_গু_ন পোল্যান্ডের সীমান্তেও।

 

উল্লেখও, এবারের কাতার বিশ্বকাপে পোল্যান্ডের সঙ্গে গ্রুপ সি-তে রয়েছে আর্জেন্টিনা, সৌদি আরব ও মেক্সিকো। ২২ নভেম্বর লিউইন্ডস্কির প্রথম ম্যাচ। প্রতিপক্ষ মেক্সিকো। ২৬ নভেম্বর পোল্যান্ডের সামনে সৌদি আরব। ১লা ডিসেম্বর আবার আর্জেন্টিনার মুখোমুখি হয় লেওন্ডস্কির পোল্যান্ড।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments