Monday, January 30, 2023
বাড়িConutrywideদীর্ঘ দিন পরে দেশে আসা প্রবাসীকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার পর বললেন,...

দীর্ঘ দিন পরে দেশে আসা প্রবাসীকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার পর বললেন, ‘স্যার, মিসটেক, কী করব, ছেড়ে দেব

Ads

সম্প্রতি বাংলাদেশ এ একটি ঘটনা ঘটছে অহরহ, আর এই ঘটনা হলো ডিবি পরিচয়ে মানুষকে তুলে নিয়ে যাওয়া এবং তাদেরকে হয়রানি করা। এবার এই ধরণের ঘটনার শিকার হয়েছেন নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ব্যবসায়ী ও এক প্রবাসীকে তুলে নিয়ে মারধর ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) বিরুদ্ধে । গত বুধবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার গন্ধর্বপুর হাজীবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভুগি দুইজন হলেন তারাব পৌরসভার রূপসী এলাকার মৃত আব্দুল্লাহ ভূঁইয়ার ছেলে ব্যবসায়ী মনির হোসেন (৫৩) ও একই এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে প্রবাসী রমজান ভূঁইয়া (৪৭)। মনির হোসেন জানান, এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

মনির হোসেন বলেন, বুধবার বেলা সাড়ে ১১টায় তিনি ও তার শ্যালক রমজান ভূঁইয়া একটি ইজিবাইকে জমি রেজিস্ট্রি করতে রূপগঞ্জ ভূমি অফিসে যাচ্ছিলেন। তারা গন্ধরবপুর হাজীবাড়ী এলাকায় পৌঁছালে সামনে থেকে একটি সাদা মাইক্রোবাস তাদের ইজিবাইক থামায়। পরে গাড়ি থেকে পাঁচজন নেমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে গাড়িতে তুলে নেয়। দুজনকে হাতকড়া পরিয়ে তাদের কাছ থেকে দেড় লাখ টাকা, মোবাইল ফোন ও জাতীয় পরিচয়পত্র ছিনিয়ে নেয়। কালো মুখোশ দিয়ে মুখ ঢেকে লোহার বস্তু দিয়ে হাত, পা, মাথা ও হাঁটু পেটা করে।

মনির বলেন, “তারা আমাদের গাড়িতে তুলে মাইক্রোবাসের মেঝেতে ফেলে দিয়ে মারধর শুরু করে। এরপর আমরা টাকা নিয়ে চলে যাওয়ার জন্য অনুরোধ করি। তখন তাদের একজন বলেন, টাকা নয়, আমাদেরকে তোলা হয়েছে ইয়া’বা ব্যবসায়ী হিসেবে।কিছুক্ষন পর তারা কারো সাথে ফোনে কথা বলে।এমন সময় ফোনে কেউ বলে, “স্যার, ভুল, ভুল তথ্য। স্যার, আমি কি করব, ছেড়ে দিবো ?” এ কথা বলার পর রাত একটার দিকে তারা আমাদেরকে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা আদুরিয়া এলাকায় নামিয়ে দেয়।গাড়ি থেকে নামার সময় পেছন ফিরে তাকাতে নিষেধ করে।পিছন ফিরে তাকালে গুলি করে হ’ত্যা’র’ হুমকি দেয়।পরে গাড়ি চলে গেল নরসিংদীর দিকে।’

রমজান ভূঁইয়া আরো বলেন, সবার পরনে সাদা শার্ট-প্যান্টসহ ডিবির পোশাক ছিল। হাতে ওয়াকি-টকি ছিল। তাদের একজন চাঁপাইনবাবগঞ্জের ভাষায় কথা বলেন।

রমজান জানান, কয়েকদিন আগে তিনি কুয়েত থেকে ছুটিতে দেশে এসেছিলেন। বুধবার তাকে গাড়িতে তুলে নিয়ে মাথায় লোহার জিনিস দিয়ে আঘাত করা হয়। মাথায় র’ক্ত’ক্ষ’র’ণ হচ্ছে বুঝতে পেরে ওই মানুষগুলোর কাছে প্রাণ ভিক্ষা করে। তখন তারা আরও ক্ষিপ্ত হয়ে রমজানের হাঁটুতে আঘাত করতে থাকে। তিনি জানান, বর্তমানে তিনি স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম প্রথম বলেন, আমি প্রশিক্ষণে আছি। কিন্তু আমার জানামতে ডিবি এ ধরনের কোনো অভিযান পরিচালনা করেনি।

এ দিকে এই ঘটনা নিয়ে কোনো কিছুই বলতে পারেনি সংশ্লিষ্ট ডিবি কর্মকর্তারা। এ বিষিয় সত্যতা যাচাই করার জন্য রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদের মুঠোফোনে কল করে ও খুদে বার্তা পাঠিয়ে তাঁর কোনো বক্তব্য পাওয়া যায়নি। পরে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সার্কেল-গ) আবির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে তিনি কিছু জানেন না।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments