Monday, January 30, 2023
বাড়িpoliticsদুই দেশের রাষ্ট্রদূতের সাথে বিএনপির কি নিয়ে আলোচনা হয়েছে জানালেন আমীর খসরু

দুই দেশের রাষ্ট্রদূতের সাথে বিএনপির কি নিয়ে আলোচনা হয়েছে জানালেন আমীর খসরু

Ads

বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে এখন চলছে নানা আলোচনা এবং রাজনৈতিক অঙ্গনেও এই আলোচনার প্রভাব পড়েছে। বিভিন্ন রাজনৈতিক দল ইতিমধ্যে নির্বাচন নিয়ে তাদের ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে। তবে এর মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বিদেশী দুই রাষ্ট্রদূতের সাথে এই প্রসঙ্গে বৈঠক করেছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে এবং নরওয়ের রাষ্ট্রদূত রিখটার ভেন্ডসেনের সঙ্গে দেড় ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন।

মঙ্গলবার বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠক শেষে দুই রাষ্ট্রদূত চেয়ারপারসনের কার্যালয় ত্যাগ করার পর আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বৈঠকে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট, নির্বাচনী ব্যবস্থাসহ সবকিছু নিয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে কি না জানতে চাইলে আমীর খসরু বলেন, নির্বাচন হওয়া আবশ্যক। কারণ নির্বাচন এখন সবার মনে। নির্বাচন দেশে ও দেশের বাইরে সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন নিয়ে সবাই উদ্বিগ্ন।

তিনি বলেন, জাতিসংঘের ঢাকার প্রধান গুয়েন লুইসও আজ এক অনুষ্ঠানে বলেছেন, এটা সারা বিশ্বের সবার উদ্বেগের বিষয়। সবাই চায় সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে একটি নির্বাচিত সরকার ও নির্বাচিত সংসদ আসুক। তারা এ নিয়ে কথা বলেছেন, আগামী দিনগুলো কী হতে পারে জানতে চেয়েছেন। বাংলাদেশের ভবিষ্যৎ রাজনীতি, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, জীবনের নিরাপত্তা এসব নিয়ে একসঙ্গে আলোচনা হয়।

উল্লেখ্য, বাংলাদেশের নির্বাচন নিয়ে উদ্বেগ রয়েছে অনেক দেশের বিশেষ করে সুস্থ নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করতে বারবার তাদের আহ্ববান শোনা যাচ্ছে এবং জনগনের ভোটাধিকার যাতে সুস্থভাবে প্রয়োগ হয় তা নিয়ে আশাবাদ ব্যাক্ত করছে তারা।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments