Tuesday, January 31, 2023
বাড়িNationalআর্জেন্টাইন ফুটবল সমর্থন, বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস কবে হচ্ছে জানিয়ে দিলেন দেশটির...

আর্জেন্টাইন ফুটবল সমর্থন, বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস কবে হচ্ছে জানিয়ে দিলেন দেশটির রাষ্ট্রপতি

Ads

বাংলাদেশের আর্জেন্টাইন ভক্ত সমর্থকদের দেখে উচ্চাসিত বিশ্ববাসী। আর্জেন্টিনার এমন সমর্থন দেখে বিস্মিত হয়েছে খোদ আর্জেন্টিনা ফুটবল দল। তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস স্থাপনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। ব্রাজিলে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ স্বাক্ষরিত চিঠিতে বাংলাদেশ-আর্জেন্টিনা কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকায় একটি দূতাবাস প্রতিষ্ঠার ঘোষণা দেওয়া হয়েছে। ২০২৩ সালে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস প্রতিষ্ঠার মাধ্যমে দুই দেশের জনগণ ভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হবে বলে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ অভিমত ব্যক্ত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফিফা বিশ্বকাপ-২০২২ শিরোপা জয়ের পরপরই দুই দেশের সরকারপ্রধানদের মধ্যে শুভেচ্ছা বিনিময় কূটনৈতিক প্রচেষ্টার ফল এবং দক্ষিণ আমেরিকায় বাংলাদেশের একটি বড় কূটনৈতিক সাফল্য। আর্জেন্টিনা ফুটবলের বিশ্বজয় বাংলাদেশের বিপুল জনসমাবেশে অভিভূত দেশবাসী ও আর্জেন্টিনার রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি আলবার্তো বলেছেন যে খেলাধুলা মানুষের মধ্যে বন্ধন এবং সম্প্রীতি বৃদ্ধির একটি অর্থবহ এবং শক্তিশালী মাধ্যম।

ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার ফলে দক্ষিণ আমেরিকায় বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ এবং দক্ষিণ আমেরিকার দ্বিতীয় বৃহত্তম সয়াবিন উৎপাদনকারী দেশ আর্জেন্টিনা থেকে সয়াবিন তেল আমদানির সুযোগ তৈরি হবে। সেই সঙ্গে মারসারের বাণিজ্য বাজারে বাংলাদেশের প্রবেশ ত্বরান্বিত হবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, এবার শোনা যাচ্ছে বাংলাদেশে নিজেদের দূতাবাস খুলছে ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনা।ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস প্রতিষ্ঠার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ব্রাসিলিয়ায় বাংলাদেশ দূতাবাস আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধির প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছে, প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments