Monday, January 30, 2023
বাড়িopinionআ.লীগের সম্মেলনে পানির বোতল নিয়ে কাড়াকাড়ির ভিডিও থেকে একটি বিষয় স্পষ্ট হয়েছে:...

আ.লীগের সম্মেলনে পানির বোতল নিয়ে কাড়াকাড়ির ভিডিও থেকে একটি বিষয় স্পষ্ট হয়েছে: সঞ্জু

Ads

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামীলীগের সম্মেলনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে যা নিয়ে রীতিমতো আলোচনা চলছে এবং সেই ভিডিওতে নানা প্রতিক্রিয়া জানাচ্ছে অনেকে। সেই ভিডিও প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক আব্দুল হাই সঞ্জু। নিচে সেটি পাঠকদের জন্য তুলে ধরা হল –

কতিপয় ফেইসবুক দস্যু ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে পানির বোতল নিয়ে কাড়াকাড়ির ফুটেজ ছড়িয়ে দিয়ে আওয়ামীলীগ সম্পর্কে মানুষের মনে নেতিবাচক বার্তা পৌঁছে দেয়ার ষড়যন্ত্র করছে।
দস্যুদের জানা উচিত, সম্মেলনের কর্মসূচিতেই ছিল পানি উৎসব। এটি সেই উৎসবেরই দৃশ্য।

ইতিবাচক দৃষ্টিতে দেখলে আপনি সেই ফুটেজে দেখবেন, অনেক ছিন্নমূল শিশু তাদের প্লাস্টিক ব্যাগে পানির বোতল কুড়িয়ে নিচ্ছে। এসব পানির বোতল তাঁরা বিক্রি করে মায়ের জন্য খাবার কিনবে। শিশুদের হাতে সরাসরি নগদ টাকা তুলে না দিয়ে পানি উৎসবের মাধ্যমে তা বিতরণ করেছে আওয়ামীলীগ। বুঝলেন?

ভাইরাল এই ফুটেজ থেকে অবশ্য একটি নেতিবাচক বিষয় স্পষ্ট হয়েছে। আর তা হলো, আওয়ামীলীগ গত ১৪ বছরের শাসনে সমবণ্টনে ব্যর্থ হয়েছে। দেশের সাধারণ জনগণ দূরের কথা, দলের মধ্যেই তাঁরা সমবণ্টনে ব্যর্থ। এর ফলে দলের অনেকে হাজার কোটি টাকা বানিয়েছে; অধিকাংশ আওয়ামীলীগ নেতাকর্মী কিছুই পায়নি।
তাই তাঁরা এখন বুঝে গেছে শেখ হাসিনা থাকলেও তাদের লাভ নেই, গেলেও কোনো ক্ষতি নেই।
শেখ হাসিনার পতনের বড় কারণ হবে আওয়ামীলীগের এই অভ্যন্তরীণ অসন্তোষ।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments